Latest News

দিঘায় অবিশ্বাস্য ছাড়! পর্যটক টানতে স্পেশ্যাল অফার হোটেলে

দ্য ওয়াল ব্যুরো: কোভিড বিধি আগের তুলনায় অনেকটা শিথিল হলেও পর্যটকদের সেই চেনা ভিড় উধাও। দিঘা, শঙ্করপুর, মন্দারমনি, তাজপুরের মত সমুদ্র তীরবর্তী পর্যটনকেন্দ্রগুলিতে অধিকাংশ হোটেলের ঘর এখনও খালিই পড়ে রয়েছে। পর্যটকদের ভোগান্তি কমাতে ইতিমধ্যেই দিঘার হোটেলগুলিতে শুরু হয়েছে কোভিড টেস্ট।

আর এবার আরও বেশি পর্যটক টানতে নয়া উদ্যোগ নিল দিঘা শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশন। হোটেল ভাড়ায় বিশাল ছাড় দিচ্ছেন হোটেল মালিকরা। অনলাইনে হোটেল বুকিং কিংবা দিঘায় এসে হোটেলের রুম স্পট বুকিংয়ের ক্ষেত্রে এই বিশেষ ছাড় পাওয়া যাবে বলে জানিয়েছেন দিঘা শঙ্করপুর হোটেলিয়ার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বিপ্রদাস চক্রবর্তী।

তিনি জানান, ‘আগের রেটের তুলনায় এখন অনেক কম দামে হোটেলের রুম ভাড়ায় পাওয়া যাবে। আগে হোটেলের যে রুম ২০০০ টাকায় পাওয়া যেত, তা এখন মিলবে ১৫০০- ১৭৫০ টাকায়। একই ভাবে ১৫০০ টাকার রুম ১০০০- ১৩০০ টাকায় এবং ১০০০ টাকার রুম ৮০০ টাকায় পাওয়া যাবে।’

অবশ্য হোটেল ভাড়ায় ছাড় মিললেও, কোভিড বিধির ক্ষেত্রে কোনো রকম আপোষ করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে হোটেল মালিকদের সংগঠন। সরকারি নির্দেশ মেনেই টিকার ডবল ডোজের সার্টিফিকেট অথবা করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট নিয়ে পর্যটকদের হোটেলে ঢুকতে হবে।

তবে যে সমস্ত পর্যটকের কোভিড রিপোর্টের সার্টিফিকেট নেই, সেই সমস্ত পর্যটকদের জন্য হোটেল মালিকদের সংগঠন করোনা পরীক্ষার ব্যবস্থা করেছেন। তবে সেই পরীক্ষার কিট বাবদ ২৪০ টাকা প্রতি পর্যটককে দিতে হবে বলে হোটেল মালিক সংগঠন সূত্রে প্রকাশ।

জেলাশাসক পূর্ণেন্দু মাঝি জানিয়েছেন, করোনার জেরে প্রায় দু’বছর ধরে পর্যটন শিল্পে ভাটা পড়েছে। তাই পর্যটকদের সুবিধার জন্য দিঘা হাসপাতালেও করোনা পরীক্ষার ব্যবস্থা রাখা হচ্ছে।

You might also like