Latest News

ভারতের ৩২৭ রানের জবাবে চাপে দক্ষিণ আফ্রিকা, সেঞ্চুরিয়নে বিধ্বংসী শামি, সিরাজরা

দ্য ওয়াল ব্যুরো: ভাবা গিয়েছিল, ভারতীয় দল বড় রান গড়বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। কিন্তু প্রথম টেস্টে তৃতীয় দিন ভারত প্রথম ইনিংসে শেষ হয়েছে ৩২৭ রানে। সোমবার সারাদিন বৃষ্টির জন্য খেলা বাতিল ঘোষিত হয়। রবিবার দিনের শেষে ছিল ২৭২/৩। তারপর এদিন সকালে মাত্র ৫৫ রান যোগ করতে পেরেছেন ভারতীয় ব্যাটসম্যানরা।

বক্সিং ডে টেস্টের তৃতীয় দিনটা ছিল বোলারদের। সকালে মেলবোর্নে ইংল্যান্ড এবং পরে সেঞ্চুরিয়নে ভারত, দু দলেরই ব্যাটাররা এই দিনটা বেশ কিছু করতে পারলেন না, যা করল সবটাই ম্যাচের বোলাররা করলেন।

কেএল রাহুল ১২২ এবং অজিঙ্কা রাহানে ৪০ রানে খেলছিলেন। কিন্তু খেলা শুরু হওয়ার পরেই ম্যাচের রাশ নিজেদের হাতে তুলে নিলেন রাবাডা ও লুঙ্গি এনগিদি। মাত্র ৫৫ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ফেলে টিম ইন্ডিয়া। এদিন ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩২৭ রানে।

কেএল রাহুল ১২৩ রান করেন যেখানে অজিঙ্কা রাহানে ৪৮ রান করেন। এছাড়াও অশ্বিন ৪, ঋষভ পন্ত ৮, শার্দুল ঠাকুর ৪, মহম্মদ শামি ৮ করে আউট হন। টেলএন্ডার ব্যাটসম্যানরা কেউই সফল হতে পারেননি।

রাহুল, অশ্বিন ও শার্দুলের উইকেট শিকার করেন রাবাডা। রাহানে, ঋষভ পন্থ ও শামির উইকেট নিয়েছেন এনগিদি। ম্যাচের প্রথম দিনে মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলিকে ফেরত পাঠিয়েছিলেন তিনি। এদিন এনগিদি নিলেন আরও ৩ উইকেট। ম্যাচের প্রথম ইনিংসে মোট ছয় উইকেট শিকার করেন এনগিডি।

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ৪৩ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছে। ভারতের তিন পেসার মহম্মদ সামি, যশপ্রিৎ বুমরা ও মহম্মদ সিরাজরা দারুণ বোলিং করে বিপক্ষকে গুঁড়িয়ে দিয়েছেন।

এদিকে, এর মধ্যেই বুমরা গোড়ালিতে বোলিং করতে চোট পেয়েছেন। তাঁর এমআরআই হয়েছে দ্রুত। তাঁর পরিবর্তে মাঠে ফিল্ডিং করতে নামেন শ্রেয়স আইয়ার। বুমরার চোট মারাত্মক মনে করা হচ্ছে। বুমরা বাকি টেস্ট সিরিজে খেলতে পারবেন কিনা সংশয় রয়েছে।

You might also like