Latest News

‘সৌরভও তো বিশ্বকাপ জেতেনি’, বিরাটকে সমর্থন করে মহারাজকে ফের বিঁধলেন শাস্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: কারণে অকারণে সুযোগ পেলেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে আক্রমণ করেন রবি শাস্ত্রী। এবারও ভারতের প্রাক্তন কোচ বিরাট কোহলিকে সমর্থন করে জানিয়েছেন, সকলেই বিরাটকে দোষ দেয় আইসিসি ট্রফি জেতেনি বলে, কিন্তু অনেকেই রয়েছেন যাঁরা নিজেরাও দেশের হয়ে কোনও স্তরেই বিশ্বকাপ পাননি।

শাস্ত্রী তারপরেই সৌরভ, রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণের কথা বলেছেন। শাস্ত্রীর মতে, সৌরভ তো ২০০৩ সালের ফাইনালে উঠেছিল, জিততে পারেনি বিশ্বকাপ। অথচ বিরাট টি ২০ বিশ্বকাপ পায়নি বলে এত সমালোচনা হয়।

সম্প্রতি শাস্ত্রী এও বলেছিলেন, কোহলি টেস্ট অধিনায়ক থাকলে এত টেস্ট জিতত, সেটি কোনওদিন কারোর পক্ষে ভাঙা সম্ভব নয় বলেই তাকে সরিয়ে দিয়েছে বোর্ড। বিসিসিআই মানে শাস্ত্রীর কাছে শুধুই সৌরভ, তিনি বাকিদের কথা বলেন না। পুরনো রাগ মেটান তিনি।

কোহলিদের প্রাক্তন কোচ সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের কাছে আরও জানান, ‘‘কোনও দলনেতাকে আইসিসি ট্রফি দিয়ে বিচার করা উচিত নয়। এটা ঠিক নয়।’’ প্রসঙ্গত শাস্ত্রীর কোচিংয়ে শেষ তিন ফর্ম্যাটেই দাপট দেখিয়েছে ভারত। কিন্তু টি-২০ বিশ্বকাপে ভারত মুখ থুবড়ে পড়েছিল।

গ্রুপের প্রথম দু’টি ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে বাজে ভাবে হেরে ছিটকে গিয়েছিল রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির ভারত। ২০১৯ সালে ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালেও হারতে হয়েছিল ভারতকে। আর গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারে তারা।

কোহলিদের প্রাক্তন হেডস্যার মনে করিয়ে দিয়েছেন, ২০০৩ সালে সৌরভ বিশ্বসেরা করতে পারেননি দলকে। আর ২০০৭ সালে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল রাহুল দ্রাবিড়ের দল, যিনি বর্তমানে জাতীয় দলের কোচও। ওই স্মৃূতি ফিরিয়ে শাস্ত্রী ফের মুখর সৌরভ, দ্রাবিড়দের নিয়ে।

You might also like