Latest News

এজবাস্টন দেখল পরিণত ঋষভকে, আড়ালে হাসছেন গর্বিত সৌরভও

দ্য ওয়াল ব্যুরো: দারুণ এক ছন্দ বজায় রাখলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এজবাস্টনে দল যখন ভয়ঙ্কর বিপদে, সেইসময় ঋষভ দেখালেন দায়িত্ব নিয়ে ব্যাটিং করলে ম্যাচের রং বদলে দেওয়া যায়।

কেরিয়ারের প্রথম চারটি সেঞ্চুরিই তিনি হাঁকান সিরিজের শেষ ম্যাচে। সেই ধারাবাহিকতা ধরে রেখে ইংল্যান্ডের বিপক্ষেও সিরিজের শেষ ম্যাচেও হাঁকালেন সেঞ্চুরি। তাও রীতিমতো তাণ্ডব চালিয়ে।

এতদিন ধরে ঋদ্ধিমান সাহার বদলে কেন ঋষভ, বহু প্রশ্ন উঠলেও বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) শুরু থেকেই বলে এসেছিলেন, ঋষভ বড় মঞ্চের তারকা। তিনি বহুদিন ধরে ভারতীয় ক্রিকেটকে সেবা করে যাবেন। ঋষভ যে দারুণ এক প্রতিভাবান ক্রিকেটার, সেটিও বলেছিলেন সৌরভ।

ভারতকে বাঁচিয়ে অনন্য ইনিংস খেলার পরে সৌরভ নিশ্চয়ই আড়ালে হাসছিলেন। তিনি তৃপ্ত ঋষভের ব্যাটিং দেখে। তিনি টুইটও করেছেন এজবাস্টনে খেলা দেখার ফাঁকে।

দলীয় ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে কঠিন বিপদে ছিল ভারত (Eng vs Ind)। সেখান থেকে রবীন্দ্র জাদেজার সঙ্গে মাত্র ২৩৯ বলে ২২২ রানের জুটি গড়েছেন ঋষভ। আউট হওয়ার আগে মাত্র ১১১ বলে ১৯ চার ও ৪টি ছয়ের মাধ্যমে খেলেছেন ১৪৬ রানের ঝোড়ো ইনিংস।

এই ইনিংসের সুবাদে পন্থ দলকে যেমন পৌঁছে দিয়েছেন নিরাপদ স্থানে, তেমনি ভেঙেছেন একাধিক রেকর্ড। ইনিংসের প্রথম ছক্কার সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কার সেঞ্চুরি পূরণ হয়েছে ঋষভের। ভারতের হয়ে সবচেয়ে কম বয়সে ছক্কার সেঞ্চুরি করেছেন তিনি।

এতদিন ধরে রেকর্ডটি ছিল ভারতের ক্রিকেট ঈশ্বরখ্যাত শচীন তেন্ডুলকারের দখলে। তিনি ঠিক ২৫ বছর বয়সে হাঁকান ১০০টি ছক্কা। ২৪ বছর ২৭১ দিন বয়সে ১০৩টি ছক্কা হাঁকিয়ে ফেলেছেন তরুণ উইকেটরক্ষক ব্যাটার।

ক্রিকেট দলবদলে বড় চমক, লাল হলুদের কোচ টুলটুলকে তুলে নিল মোহনবাগান

You might also like