Latest News

‘বিরাট কথায় কথায় খুব ঝগড়া করে’, ফের কোহলি বিতর্ক উসকে দিলেন সৌরভ

দ্য ওয়াল ব্যুরো: সপ্তাহও ঘোরেনি বিরাট কোহলি নিয়ে বিতর্কের। ইতিমধ্যেই যুযুধান লড়াইয়ে মুখোমুখি বোর্ড প্রেসিডেন্ট ও ভারতের টেস্ট অধিনায়ক। তার মধ্যেই আবারও বিতর্কিত কথা বললেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

গুরগাঁওয়ে শনিবার রাতে এক প্রমোশনাল ইভেন্টে মিডিয়া জানতে চেয়েছিল সৌরভের কাছে, ক্রিকেটার হিসেবে কার মনোভাব তাঁর ভাল লাগে? ভারতের অন্যতম সেরা প্রাক্তন অধিনায়ক পরিষ্কার বলেছেন, ‘‘বিরাট কোহলির মনোভাব আমার ভাল লাগে, কিন্তু ও কথায় কথায় খুব ঝগড়া করে।’’ সৌরভের কথা শুনে হাস্যরোল শুরু হলেও তার রেশ ভালই পড়েছে।

মনে করা হচ্ছে, সৌরভ ইচ্ছে করেই বিতর্ক উসকে দিয়েছেন। এমনিতেই সৌরভ বনাম কোহলি বিতর্ক ভালই সাড়া ফেলেছে ভারতীয় ক্রিকেটে। সৌরভ সম্প্রতি বলেছিলেন, টি ২০ বিশ্বকাপের পরে দলের নেতৃত্ব ছাড়তে নিষেধ করেছিলেন বিরাটকে, তিনি সেই কথা শোনেননি। কোহলি আবার এই কথার পালটা জানান, আমাকে বোর্ড থেকে এমন কোনও অনুরোধ করেননি। যা নিয়ে বিতর্ক চলছে।

দিন তিনেক আগে বেহালার বাড়িতে সৌরভ মিডিয়া প্রতিনিধিদের অবশ্য বলেছিলেন, এই বিষয় নিয়ে বোর্ডের তরফে কোনও বিবৃতি কিংবা সাংবাদিক সম্মেলন হবে না, এটি বোর্ডই ঠিক করে দেবে। সৌরভ এও জানান, বিরাটের বিষয়টি নিয়ে কথা চলা উচিত নয়। কিন্তু তারপরে তিনিই আবার এমন মন্তব্য করায় নানা বিতর্ক হচ্ছে।

দক্ষিণ আফ্রিকা সফরের দল বাছাইয়ের দিনই রোহিত শর্মাকে একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে সরকারি ঘোষণা করে বোর্ড। যার যুক্তিতে বোর্ড প্রেসিডেন্ট বলেছিলেন, সাদা বলের ক্রিকেটে একজন অধিনায়ক আর লাল বলের ক্রিকেটে আর একজনকে নেতৃত্ব দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত। এছাড়াও তিনি যোগ করে বলেন, একদিনের ক্রিকেটে নেতৃত্ব নিয়ে কোহলিকে ৪৮ ঘণ্টা সময় দিয়েছিল বোর্ড।

কোহলি এই কথার বিরোধিতা করে বলেছিলেন, ‘‘আমাকে ওয়ান ডে-তে অধিনায়ক থাকতে হবে না, এটা মাত্র দেড় ঘন্টা আগে বোর্ড থেকে জানানো হয়।’’ তিনি যে বিষয়টি ভাল মতন নেননি, তাও পরিষ্কার হয়ে যায়। কোহলি ভারত ছাড়ার আগে এও বলেন, ‘‘আমি তাও মেনে নিয়েছি, কারণ আমি কোনও আইসিসি-র ট্রফি জিতিনি, নির্বাচকরা যা ভেবেছে, সেটাই করেছে।’’

You might also like