Latest News

‘করোনায় রঞ্জি কেন বাতিল হবে?’ কোভিড আক্রান্ত হয়েও বললেন সৌরভ

দ্য ওয়াল ব্যুরো: নিজে করোনা আক্রান্ত, এমনকি গত রবিবারই জানা গিয়েছে বাংলা দলের সাতজনও কোভিডে সংক্রমিত। তারপরেও রঞ্জি ট্রফি বাতিল করার কোনও পরিকল্পনা নেই বিসিসিআই প্রেসিডেন্টের।

সোমবার রাতে একটি স্পোর্টস ম্যাগাজিককে সৌরভ গঙ্গোপাধ্যায় পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ‘‘কোভিডে রঞ্জি কেন বাতিল হবে? আমাদের বায়ো-বাবল এমনিতেই কড়া, সেরকম পরিকাঠামোর মধ্যেই হবে রঞ্জি ট্রফি, এবং সেটি পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ীই।’’

সৌরভের এই বক্তব্য শোনার পরেই সিএবি নির্বাচকরাও বাংলা দলগঠন সেরে ফেলেন দ্রুত। কেননা মুম্বই দলও এই মুহূর্তে কলকাতায় রয়েছে। তারা মঙ্গলবার দুপুরে সল্টলেকের মাঠে প্রস্তুতি সারবে। তাদের সঙ্গে একটি প্র্যাকটিস ম্যাচ খেলার কথা রয়েছে আগামী শুক্রবারই।

সৌরভ এর আগেও আভাস দিয়েছিলেন, রঞ্জি ট্রফি বাতিল হলে বহু ক্রিকেটার আর্থিক সমস্যার মধ্যে পড়তে পারে। কারণ এই টুর্নামেন্ট খেললেই তারা পারিশ্রমিক পাবে। না হলে তাদের ক্ষেত্রে পরিবার নিয়ে প্রভূত সমস্যার মধ্যে পড়তে হবে।

ওই ম্যাগাজিনকে বোর্ড প্রেসিডেন্ট আরও বলেছেন, ‘‘আমরা ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষা বজায় রেখেই টুর্নামেন্ট করব। কোনওরকম সমস্যা হবে না। কেন্দ্রগুলিতে নির্দেশও পাঠানো হয়েছে যাতে পুরোটা জৈব বলয়ের মধ্যে থাকে। ’’প্রসঙ্গত, এবার রঞ্জির জন্য কলকাতা, আমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, মুম্বই, তিরুবনন্তপূরমকে বাছাই করা হয়েছে। বাংলা যেমন প্রথম রঞ্জি ম্যাচ ত্রিপুরার বিপক্ষে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামেই খেলবে।

এদিকে, জানা গিয়েছে, সোমবার রাতে করোনা পজিটিভ রিপোর্ট এসেছে সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়ারও। তিনিও কোয়ারেন্টিনে রয়েছেন। বাংলার সাত ক্রিকেটার যারা করোনায় আক্রান্ত, তাঁদেরও হোম আইসোলেশনে রাখা হয়েছে। বাংলা রঞ্জি দলের প্রস্তুতিও বাতিল করা হয়েছে আপাতত।

 

 

 

You might also like