Latest News

সৌগত রায়ের চিঠি নরেন্দ্র মোদীকে, কেন্দ্রীয় প্রকল্প বন্ধ না করার আর্জি

দ্য ওয়াল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি লিখলেন তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায়। কেন্দ্রীয় প্রকল্পের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে, তা আরও বাড়ানোর আর্জি জানিয়ে এই চিঠি লেখা হয়েছে।

২০২০ সালের মার্চ মাসে দেশজুড়ে কোভিড সংক্রমণ যখন ছড়িয়ে পড়তে শুরু করেছে, তখন লকডাউন ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে চালু হয়েছিল প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা। এই প্রকল্পের মাধ্যমে দেশবাসীকে বিনামূল্যে শস্য দেওয়া হয়ে থাকে। চলতি মাসে সেই প্রকল্পের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার মেয়াদ ২০২১ সালের ৩০ নভেম্বর পর্যন্ত। সেই কারণেই সৌগত রায় চিঠি দিয়েছেন নরেন্দ্র মোদীকে। বলেছেন, এই মেয়াদ আরও বৃদ্ধি করা দরকার। কারণ দেশ থেকে এখনও করোনা সংক্রমণ চলে যায়নি। বরং কিছু কিছু রাজ্যে সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে।

দমদমের সাংসদ আরও বলেছেন, এই পরিস্থিতিতে কেন্দ্রের কাছ থেকে বিনামূল্যে শস্যের জোগান যদি বন্ধ হয়ে যায়, তবে বিপদে পড়বেন বহু মানুষ। তাঁদের কথা  ভেবে প্রকল্পের মেয়াদ বাড়ানোর আর্জি জানিয়েছেন সৌগত রায়। তৃণমূল সাংসদের আর্জিতে কেন্দ্র সরকার সাড়া দেয় কিনা সেটাই এখন দেখার।

You might also like