Latest News

ক্ষতিপূরণের কথা বলতেই ক্ষোভের আগুনে ঘি, দমদমে বিক্ষোভের মুখে সৌগত, ব্রাত্য

দ্য ওয়াল ব্যুরো: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ কিশোরীর মৃত্যুতে এলাকায় ক্ষোভ চরমে। দমদম (Dumdum) বান্ধবনগরে জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত দুই কিশোরীর বাড়িতে সমবেদনা জানাতে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন দমদমের সাংসদ অধ্যাপক সৌগত রায় ও রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ।

কোভিড আবহেই মা আসছেন, পুজোকমিটি ও দর্শনার্থীদের গাইডলাইন দিল হাসপাতাল

বৃহস্পতিবার দুপুরে নিহত দুই কিশোরীর বাড়িতে গেলে পরিজনেরা প্রশাসনিক ত্রুটি-বিচ্যুতির কারণে এই মৃত্যু হয়েছে বলে দাবি তুলে বিক্ষোভ দেখাতে থাকেন। অবস্থা বেগতিক দেখে সাংসদ ও মন্ত্রীর নিরাপত্তারক্ষীরা তাঁদের ঘটনাস্থল থেকে সরিয়ে আনেন।

মৃতার পরিবারের দাবি, তাঁদের দু লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়। তাতেই আপত্তি জানান তাঁরা। তাঁদের পাল্টা বক্তব্য, চার লক্ষ টাকা দেব, মেয়েকে ফিরিয়ে দিন।

এদিন আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গ থেকে ময়নাতদন্তের পর অনুষ্কা এবং শ্রেয়ার মৃতদেহ নিয়ে আসা হয় বাড়িতে। মর্মান্তিক এই মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। উত্তেজনা থাকায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার সন্ধ্যাবেলা দুই বন্ধু বাড়ির কাছেই জলমগ্ন রাস্তায় বের হয়। সেখানেই একটি লাইটপোস্টে হাত দিয়েই বিপত্তি ঘটে। সঙ্গে সঙ্গে দুজনেই বিদ্যুৎস্পৃষ্ট হয়। এবং হাত আটকে যায়। মুখ থেকে গ্যাজলা বেরোতে শুরু করে। আর জি করে নিয়ে যাওয়া হলে দু’জনকেই মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক।

মৃত দুই কিশোরীর একজনের নাম শ্রেয়া বণিক, অন্যজন অনুষ্কা নন্দী। ঘটনায় গোটা এলাকায় উত্তেজনা রয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্কার জন্মদিন। তার আগেই এই মর্মান্তিক দুর্ঘটনা পরিবারের কাছে যথেষ্ট বেদনা দায়ক। জানা গেছে, সেই পরিস্থিতিতে সমবেদনা জানিয়ে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলতেই ক্ষোভের মুখে পড়েন সৌগত ও ব্রাত্য।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like