Latest News

সনিয়া গান্ধীর আজ জন্মদিন, ভারত জোড়ো যাত্রার বিরতি

দ্য ওয়াল ব্যুরো: প্রাক্তন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধীর আজ জন্মদিন (Sonia Gandhi Birthday)। ৭৬ পূর্ণ করে ৭৭-এ পা দিলেন আজ।

সনিয়া তাঁর জন্মদিনটি কাটাবেন রাজস্থানের রণথম্ভরের জঙ্গলে। গতকালই জয়পুর পৌঁছে গিয়েছেন কংগ্রেস নেত্রী। আজ যাবেন রাহুল ও প্রিয়ঙ্কা।

ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) আজ বিরতি। যাত্রা এখন রাজস্থানে আছে। আজ যাত্রা বিরতির সঙ্গে সনিয়ার জন্মদিনের কোনও সম্পর্ক আছে কিনা বলা মুশকিল। তবে যাত্রার সাত দশ দিন পরপর বিরতি দেওয়া হয়। মনে করা হচ্ছে সনিয়ার জন্মদিনের কথা মাথায় রেখেই রুটিন সাজানো হয় যাত্রার।

সনিয়া রাজস্থানে চারদিন থাকবেন। ১২ তারিখ তিনি ভারত জোড়ো যাত্রায় পা মেলাবেন। সনিয়ার জন্মদিনের অনুষ্ঠানে আজ অংশ নেবেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট, উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট প্রমুখ।

গতকালই গুজরাতে বিধানসভা ভোটে ভরাডুবি হয়েছে কংগ্রেসের। আগের দিন দিল্লির পুরভোটেও মুখ পুড়েছে শতাব্দী প্রাচীন দলটির। গতকাল হিমাচলে কোনও রকমে মুখ রক্ষা হয়েছে এই যাত্রায়।

এমন পরিস্থিতিতে সনিয়ার জন্মদিন পালন নিয়ে নানা মহলে চর্চা শুরু হয়েছে। বিজেপির কর্মী-সমর্থকরা সামাজিক মাধ্যমে কটাক্ষ ছুড়ে দিচ্ছেন। তাঁদের বক্তব্য, আমাদের নেতা নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও ঘাম ঝরিয়ে দলের জয় নিশ্চিত করেন। আর কংগ্রেসের নেত্রী দলের বিপর্যয়ের পরও জন্মদিন পালন করেন।

শুধু গুজরাত নয়, গত নয় বছরে ৫৬টি নির্বাচনে কংগ্রেস জিতেছে মাত্র পাঁচটিতে। এই পরিসংখ্যান তুলে ধরেও কংগ্রেস এবং গান্ধী পরিবারকে নিশানা করা শুরু হয়েছে।

এ দেশে কোনও পুরুষেরই অধিকার নেই তিন-চারটে করে বিয়ে করার: হিমন্ত বিশ্বশর্মা

You might also like