Latest News

মাসে ২৬ দিন কাজ দেওয়ার আশ্বাস, অস্থায়ী পরিবহণ কর্মীদের আন্দোলন তুলে নেওয়ার আবেদন মন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো:‌ অস্থায়ী কর্মীদের লাগাতার আন্দোলনের জেরে বড় ঘোষণা করলেন পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী (Snehasish Chakraborty)। ২৬ দিনের কাজের প্রতিশ্রুতি দিলেন তিনি। এবং কর্মবিরতি তুলে নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। দক্ষিণবঙ্গের বিভিন্ন ডিপোতে বেশ ক’‌য়েকদিন ধরেই বিক্ষোভ দেখাচ্ছিলেন অস্থায়ী কর্মীরা। আন্দোলনের জেরে বন্ধ হয়েছিল এসবিএসটিসি পরিষেবা (SBSTC)। পুজোর মুখে সমস্যায় পড়ছিলেন যাত্রীরা।

এদিন পরিবহণমন্ত্রী (Snehasish Chakraborty) বলেন, ‘‌পুজোর মুখে সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। অস্থায়ী কর্মীদের ২৬ দিনের কাজের একটা দাবি ছিল। আমি এসবিএসটিসি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। আমি দায়িত্ব নিচ্ছি। ২৬ দিনের কাজ ওদের দেওয়া হবে। আমি পুজো মিটলেই কথা বলব ওদের সঙ্গে।’‌

পরিবহণ দফতর সূত্রে খবর, একাধিক সরকারি ডিপোর বাস পরিষেবা কার্যত স্তব্ধ হয়ে যাওয়ায় রবিবার রাতে দলের শীর্ষ নেতৃত্বের তরফে পরিবহণমন্ত্রীকে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়। এরপরই মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী এই বিষয়ে সিদ্ধান্ত নেন।

গত শুক্রবার থেকেই বিভিন্ন ডিপোয় বিক্ষোভ শুরু হয়। আসানসোলের বাস ডিপোর বাসের চাকা গড়ানো বন্ধ হয়ে যায়। অস্থায়ী কর্মীরা স্থায়ীকরণের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। কলকাতায় প্রাথমিক পর্যায়ে এক বৈঠকও হয়। কিন্তু তাতে কোনও সুরাহা হয়নি।

ফের ক্যান্সার আক্রান্ত চাকরি প্রার্থীর কান্না আদালতে, জরুরী শুনানির নির্দেশ বিচারপতির

You might also like