Latest News

২৩ বলে ৫০! টি ২০-তে দ্রুততম হাফসেঞ্চুরি মান্ধানার, ভাঙলেন নিজেরই রেকর্ড

দ্য ওয়াল ব্যুরো: টি ২০ ক্রিকেটে ফের রেকর্ড গড়লেন স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)। তিনি এর আগেও কম বলে হাফসেঞ্চুরি করেছিলেন, এবারও সেটাই করলেন ভারতীয় দলের সহ অধিনায়িকা।

ইংল্যান্ডের বিরুদ্ধে কমনওয়েলথ গেমস ক্রিকেটের সেমিফাইনালে ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেছেন এই বাঁহাতি ওপেনার। তিনি এই ম্যাচে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ২৩ বলে ব্যক্তিগত হাফসেঞ্চুরি পূর্ণ করেন। মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোনও কোনও ভারতীয় এত কম বলে নজির গড়েননি।

রুপোর দৌড় প্রিয়াঙ্কা, অবিনাশের, গেমসের আঙিনায় উজ্জ্বল ভারতীয় অ্যাথলিটরা

মান্ধানা অবশ্য ভেঙেছেন নিজেরই গড়া আগের রেকর্ড। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি করেন স্মৃতি। এতদিন সেটিই ছিল মেয়েদের অন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোনও ভারতীয় ব্যাটারের করা দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড।

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম হাফসেঞ্চুরির তালিকায় প্রথম তিনটি নজির স্মৃতিরই। এর আগে ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫ বলে ৫০ রান  করেছিলেন তিনি। স্মৃতির দাপটেই কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে ভারত তোলে ১৬৪ রান। প্রথম বার কমনওয়েলথ গেমস খেলছে ভারতের মহিলা ক্রিকেট দল। ফাইনালে উঠতে হলে ইংল্যান্ডকে হারাতেই হবে ভারতকে।

মান্ধানা ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ইনিংসের ৮.৩ ওভারে ন্যাট সিভারের বলে স্কুপ শট খেলতে গিয়ে ওংয়ের হাতে ধরা পড়েন তিনি। ৩২ বলের ইনিংসে মান্ধানা ৮টি চার ও ৩টি ছক্কা মারেন।

You might also like