Latest News

Sheep Crime: মহিলাকে গুঁতিয়ে খুন! শিংওয়ালা ভেড়াকে তিন বছরের জন্য জেলে পাঠাল আদালত

দ্য ওয়াল ব্যুরো: ‘খুনি’ ভেড়াকে শাস্তি দিল আদালত (Sheep Crime)। তিন বছরের জন্য কারাদণ্ডে দণ্ডিত হল ভেড়া। তার বিরুদ্ধে এক মহিলাকে গুঁতিয়ে খুন করার অভিযোগ রয়েছে। সেই অভিযোগেই দোষী সাব্যস্ত করা হয়েছে ভেড়াটিকে। খুনের শাস্তি হিসেবে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে তাকে।

ঘটনাটি আফ্রিকার সুদানের। ওই ভেড়ার মালিককেও শাস্তি দেওয়া হয়েছে বলে খবর। মৃত মহিলার নাম অ্যাডিউ চাপিং, বয়স ৪৫ বছর। অভিযোগ, রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ বিনা প্ররোচনাতে তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে ভেড়াটি (Sheep Crime)। সিং দিয়ে তাঁকে গুঁতিয়ে রাস্তায় ফেলে দেয়। পড়ে গিয়ে গুরুতর চোট লাগে মহিলার। বেশ কিছুক্ষণ রক্তক্ষরণের পর রাস্তাতেই মৃত্যু হয় তাঁর।

আরও পড়ুন: জঙ্গিদের গুলিতে খুন পুলিশকর্মী, জখম ৭ বছরের শিশুকন্যাও

এরপরই ওই ভেড়াকে ‘গ্রেফতার’ করে পুলিশ (Sheep Crime)। থানায় নিয়ে যাওয়া হয় তাকে এবং তার মালিককে। আদালতে বসে বিচারসভা। সব দেখেশুনে বিচারক রায় দেন তিন বছর জেল খাটতে হবে ‘খুনি’কে।

Sheep Crime

ভেড়ার মালিকের শাস্তি অবশ্য কারাদণ্ড নয়। তবে তাঁকে ক্ষতিপূরণ দিতে হবে। মৃত মহিলার পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫টি গরু দিতে হবে ওই ভেড়াটির মালিককে।

ভেড়া সাধারণত শাস্ত, তৃণভোজী। তবু কেন ওই মহিলাকে বিনা প্ররোচনায় এমনভাবে শিং দিয়ে গুঁতিয়ে দিল ভেড়াটি, তার এমন আচরণের কারণ খুঁজে পাওয়া যায়নি। অগত্যা তিন বছর শাস্তি ভোগ করতে হবে অবলা পশুটিকে।

You might also like