Latest News

চাক দে! ম্যাচ হারলেও দেশের হৃদয় জিতে নিয়েছেন রানি-সবিতারা, টুইট করলেন খোদ ‘কবির খান’

দ্য ওয়াল ব্যুরো: ইতিহাসের দোরগোড়া থেকে ফিরে আসতে হল ভারতীয় মহিলা হকি দলকে। রানি-সবিতাদের উপর প্রত্যাশার যে পাহাড় ছিল তা আজ ধূলিস্যাৎ হয়ে গেল একরকম। কিন্তু একে পরাজয় বলে মানতে রাজি নন দেশের বেশির ভাগ মানুষই। হ্যাঁ, ম্যাচ হয়তো তাঁরা হেরেছেন, তবে তাঁদের লড়াইয়ের গৌরব তাতে এতটুকু ম্লান হয় না।

এদিন তাই ম্যাচের শেষে টুইট করেছেন খোদ শাহরুখ খানও। ‘চাক দে ইন্ডিয়া’র কবীর খানের ভূমিকায় যেদিন থেকে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন শাহরুখ খান, সেদিন থেকেই ভারতীয় মহ্লা হকির সঙ্গে তিনিও জুড়ে গিয়েছেন। কবীর খান আজ টুইটারে লিখলেন, ‘‘আশাভঙ্গ! কিন্তু উচ্চ যেথা শির। দারুণ খেলেছেন ভারতীয় হকি দলের মেয়েরা। আপনারা দেশের সবাইকে উদ্বুদ্ধ করেছেন। সেটা একপ্রকার জয়েরই সমান।’’

এদিন ম্যাচের শুরুতেই ভারতের ডি বক্সে আক্রমণ হানে গ্রেট ব্রিটেন। ২ মিনিটের মাথায় ম্যাচের প্রথম পেনাল্টি কর্নার পেয়ে যায় ব্রিটেন। অ্যানসলেইয়ের শট প্রতিহত করেন ভারতের গোলকিপার সবিতা। প্রথম ১৫ মিনিটে ম্যাচ গোলশূন্য ছিল। ব্রিটেন একের পর এক আক্রমণ শানায় প্রথম কোয়ার্টারে। তবে ভারতের গোলকিপার সবিতা ছিলেন দুর্ভেদ্য। অন্তত তিনটি গোল বাঁচিয়েছেন তিনি।

তবে দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই গোল খেয়ে বসে ভারত। ১৬ মিনিটের মাথায় এলেনা ভারতের জালে বল জড়িয়ে দেন। ব্রিটেন ১-০ গোলে এগিয়ে যায়। বিরতিতে ভারতীয় মেয়েরা আবার ৩-২ গোলে এগিয়ে ছিলেন। ৩৫ মিনিটের মাথায় পিটারের শট সেভ করেন সবিতা। তবে বক্সের ভিতরে পুনরায় শট নেন পিয়ের্ন-ওয়েব। তাঁর গোলেই ম্যাচে ৩-৩ সমতা ফেরায় গ্রেট ব্রিটেন।

শেষমেশ শেষরক্ষা হয়নি। ব্রোঞ্জ জয়ের ম্যাচে গ্রেট ব্রিটেনের কাছে মেয়েরা হারেন ৩-৪ গোলে। তিরে এসে তরী ডুবল মেয়ে হকি দলের। তবে ব্রোঞ্জের এই ম্যাচে হেরে গেলেও সমর্থকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন রানিরা। শেষ মুহূর্ত পর্যন্ত লড়ে গিয়েছেন মাটি কামড়ে।

You might also like