Latest News

Sergio Aguero: ম্যান সিটি ভোলেনি আগুইরোকে, ইতিহাদ স্টেডিয়ামে বসল আর্জেন্টাইনের মূর্তি

দ্য ওয়াল ব্যুরো: সার্জিও আগুইরোকে (Sergio Aguero) ভোলেনি ম্যাঞ্চেস্টার সিটি (Man City)। হৃদরোগের কারণে আগুইরো অবসর নিয়ে নিলেও তাঁর অবদান অস্বীকার করেনি ব্রিটিশ ক্লাবটি।

দশবছর আগে আর্জেন্টাইন সুপারস্টারের রূপকথার গোলে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছিল ম্যান সিটি। ৪৪ বছর পর ইংলিশ লিগের শিরোপা উদযাপনের ১০ বছর পূর্তি হলো এবার।

সেই ঐতিহাসিক ঘটনাকে স্মরণ করতে অভিনব উদ্যোগ নিয়েছে ম্যান সিটি ক্লাব কর্তৃপক্ষ। তাদের হোম ভেন্যু ইতিহাদ স্টেডিয়ামের সামনে বসানো হয়েছে আগুইরোর দেওয়া সেই গোলের মুহূর্তটির ভাস্কর্য। সেই ভাস্কর্যটির উদ্বোধনও করলেন সার্জিও স্বয়ং।

সেই ম্যাচের ঘটনাটি ছিল এমন, কুইন্স পার্ক রেঞ্জার্সের বিপক্ষে ওই ম্যাচে জিততেই হবে। হারলেই বিপদ। ম্যাচ যখন ২-২ ব্যবধানে প্রায় শেষ হতে যাচ্ছিল, তখনই ম্যান সিটির ত্রাণকর্তা হিসেবে যেন নিজেকে সামনে নিয়ে আসেন সার্জিও।

৯৪ মিনিটে (৯০+ইনজুরি টাইম ৪ মিনিট) হঠাৎই কিউপিআরের জালে বল জড়িয়ে দেন আগুইরো। সেই এক গোলেই ইতিহাস রচিত হল ম্যান সিটিতে। প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ এবং ৪৪ বছর পর ইংলিশ লিগ শিরোপা জিতেছিল ম্যান সিটি।

KKR IPL: টিকে থাকার লড়াইয়ে নামছে শাহরুখের দল, হারলেই বিদায় নাইটদের

ফুটবল জীবনে ২০১১ সাল থেকে ২০২১ পর্যন্ত ম্যান সিটিতে কাটিয়েছেন আগুইরো। রেকর্ড ২৬০টি গোল করেছেন তিনি, তাঁকে ক্লাবের কিংবদন্তি অ্যাখ্যা দেওয়া হয়েছে। চলতি মরসুমের শুরুতে সিটি থেকে বার্সেলোনায় যোগ দিলেও হৃদরোগজনিত সমস্যার কারণে ফুটবলকে বিদায় জানিয়েছেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার।

ইতিহাদের সামনে নিজের ভাস্কর্য দেখে দারুণ খুশি আগুইরো। তিনি বলেছেন, ‘‘সত্যি বলতে, জীবনে এটাই আমার জন্য সেরা মুহূর্ত। আমার জন্য বলতে পারি, ওই একটি মুহূর্ত আমার জীবনটাকেই পাল্টে দিয়েছে। ক্লাবের সব কিছুকে পাল্টে দিয়েছে। এই মুহূর্তটা সারাজীবনই আমার হৃদয়ে থাকবে।’’

ভাস্কর্যটি নির্মাণ করেছে পুরস্কারপ্রাপ্ত ভাস্কর অ্যান্ডি স্কট। স্টিল গলিয়ে এই ভাস্কর্যটি নির্মাণ করা হয়। শুধু আগুইরোই নন,  ম্যান সিটির ওই দলের অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি, অন্যতম মিডফিল্ডার ডেভিড সিলভার ভাস্কর্যও নির্মাণ করা হয়।

You might also like