Latest News

Sensex Nifty : ভোটে ফলাফলের ট্রেন্ড স্পষ্ট হতেই উর্ধ্বগামী শেয়ার সূচক

দ্য ওয়াল ব্যুরো : ভোটে এক্সিট পোলের ফল জানা যাওয়ার পরেই চাঙ্গা হয়েছিল শেয়ার বাজার (Sensex Nifty)। বৃহস্পতিবার ভোটের ফলাফলের ট্রেন্ড প্রকাশ্যে আসতেই উর্ধ্বগামী হল সেনসেক্স ও নিফটি (Sensex Nifty)। এদিন উত্তরপ্রদেশ, পাঞ্জাব, উত্তরাখণ্ড, গোয়া ও মণিপুরে বিধানসভা ভোটের গণনা (Counting) চলছে। পাঞ্জাব বাদে প্রতিটি রাজ্যেই এগিয়ে আছে বিজেপি। সামগ্রিকভাবে বিশ্ব জুড়ে শেয়ার বাজারে দেখা গিয়েছে তেজি ভাব। যুদ্ধরত রাশিয়া ও ইউক্রেনের (Ukraine) মধ্যে আলোচনা শুরু হওয়ার পরে কিছুটা হলেও আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন বিনিয়োগকারীরা।

এদিন বেলা ১০ টা বেজে ২৭ মিনিট নাগাদ সেনসেক্স এক লাফে ১৩২২ পয়েন্ট বা ২.৪২ শতাংশ উঠে যায় (Sensex Nifty)। তা স্থির হয় ৫৫৯৬৯-এর ঘরে। নিফটি ওঠে ৩৮০ পয়েন্ট বা ২.৩২ শতাংশ। ওই সূচক ১৬৭২৫-এর ঘরে পৌঁছয়। মূলত মিড ও স্মল ক্যাপ শেয়ারগুলির দাম এদিন বেড়েছে। নিফটি মিডক্যাপ হান্ড্রেড ইনডেক্স উঠেছে ১.৬৯ শতাংশ, স্মল ক্যাপ শেয়ার বেড়েছে ২.০৩ শতাংশ। নিফটি ব্যাঙ্কের শেয়ারের দাম বেড়েছে ৩.১২ শতাংশ। নিফটি অটোর দাম বেড়েছে ৩.৩২ শতাংশ।

নিফটিতে নথিভুক্ত শেয়ারগুলির মধ্যে সবচেয়ে লাভবান হয়েছে টাটা মোটরস। তার শেয়ারের দাম ৬.২৩ শতাংশ বেড়ে হয়েছে ৪৩১.২০ টাকা। অ্যাক্সিস ব্যাঙ্ক, গ্রাসিম ইন্ডাস্ট্রিজ, মারুতি এবং এশিয়ান পেন্টসের শেয়ারের দামও এদিন বেড়েছে।

বম্বে স্টক এক্সচেঞ্জে এদিন ২৫২২ টি শেয়ারের দাম বেড়েছে। ২৮৯ টি শেয়ারের দাম কমেছে। বিএসই ইনডেক্সের অন্তর্ভুক্ত কোম্পানিগুলির মধ্যে অ্যাক্সিস ব্যাঙ্ক, মারুতি, এসবিআই, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, আইসিআইসিআই ব্যাঙ্ক ও এশিয়ান পেইন্টসের শেয়ারের দাম বেড়েছে সবচেয়ে বেশি।

আরও পড়ুন : Covovax : বাচ্চাদের জন্য দেশে ছাড় পেল সেরামের কোভোভ্যাক্স, ১২ বছরের ঊর্ধ্বে দেওয়া যাবে

You might also like