Latest News

অর্পিতাকে ১০ গোল জালনার! উদ্ধার প্রায় ৪০০ কোটির সম্পত্তি

দ্য ওয়াল ব্যুরো: বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অর্পিতা মুখোপাধ্যায়ের একাধিক ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালিয়ে কোটি কোটি টাকা, সম্পত্তি উদ্ধার করেছিল, যা ঘিরে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। এই মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়-সহ আরও বেশ কয়েকজন। এর মধ্যেই ফের এক বড় সাফল্য পেল আয়কর দফতর। এবার মুম্বই। ভাঙল সব রেকর্ড। বেনামী সম্পত্তি ও কর ফাঁকি দেওয়ার অভিযোগে মুম্বইয়ের (Mumbai) জালনা এলাকায় তল্লাশি চালিয়ে ৩৯০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর দফতর (Income Tax Raid)।

আয়কর দফতর সুত্রের খবর, বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মধ্যে রয়েছে ৫৬ কোটি টাকার নগদ, ৩২ কেজি হিরে-জহরত। এছাড়াও বহু নথি উদ্ধার করেছেন অফিসাররা। এছাড়াও ১২০টিরও বেশি গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে।

গত ১ থেকে ৮ অগস্ট, এই সময়ের মধ্যে জালনার দু’টি ব্যবসায়িক প্রতিষ্ঠানের একাধিক জায়গায় হানা দেয় আয়কর দফতর।

প্রসঙ্গত, একাধিক ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর ফাঁকি দেওয়ার তথ্য মেলার পরই আয়কর দফতরের পাঁচ দল নানা জায়গায় তল্লাশি অভিযান চালায়। উদ্ধার হওয়া সম্পত্তি গুনে শেষ করতে অফিসারদের সময় লাগে প্রায় ১৩ ঘণ্টা। বাজেয়াপ্ত সম্পত্তির পরিমাণ দেখে চোখ কপালে ওঠার জোগাড় হয়েছিল অফিসারদের।

বাংলায় অর্পিতা মুখোপাধ্যায়ের একাধিক ফ্ল্যাটে হানা দিয়েছিল ইডি। প্রথমে টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার করে ২২ কোটি নগদ, সোনা, বৈদেশিক মুদ্রা। তার কয়েকদিন বাদেই বেলঘরিয়ার ফ্ল্যাটে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী দলের অফিসাররা। সেখান থেকে উদ্ধার হয় ২৮ কোটির নগদ, তিন কেজির মতো সোনা।

কয়লাকাণ্ডে আট আইপিএস অফিসারকে দিল্লিতে তলব করল ইডি

You might also like