Latest News

নদিয়ার স্কুলে ‘দুয়ারে সরকার’ শিবির, বাতিল মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের টেস্ট

দ্য ওয়াল ব্যুরো, নদিয়া: জেলায় জেলায় স্কুলগুলিতে শুরু হয়েছে মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের টেস্ট (test exam)। চূড়ান্ত পরীক্ষার আগে এই টেস্টগুলিতেই নিজেদের প্রস্তুতি খতিয়ে দেখে নেয় পড়ুয়ারা। এবার সেই প্রস্তুতিতে ব্যাঘাত ঘটাল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি প্রকল্প ‘দুয়ারে সরকার’। নদিয়ার (Nadia) চাপড়ার এক স্কুলে টেস্ট বাতিল করে আয়োজন হল ‘দুয়ারে সরকার’-এর শিবির (Duare Sarkar camp)। যা নিয়ে জোর উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

জানা গেছে, চাপড়া ব্লকের মহেশপুর পঞ্চায়েতের শিমুলিয়া উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের টেস্ট চলছিল। কিন্তু শনিবার ওই স্কুল চত্বরের ভিতরে ‘দুয়ারে সরকার’-এর শিবির হওয়ার কথা আগে থেকেই নির্ধারিত ছিল। ফলত বিপাকে পড়ে স্কুল কর্তৃপক্ষ। যেখানে সরকারি প্রকল্পের কাজের কথা আগে থেকেই ঠিক হয়ে রয়েছে, সেখানে তা বাতিল কীভাবে করবেন, তা বুঝে উঠতে পারছিল না কেউই।

এরপর টেস্ট-ই বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ। এই ঘটনায় স্কুলের উপর বেশ ক্ষুব্ধ এলাকার সাধারণ মানুষ। অভিভাবকদের দাবি, এইভাবে রাজ্যের শিক্ষা ব্যবস্থাকেই ধ্বংস করে দেওয়া হচ্ছে। যদিও সবার চাপে পড়ে শেষে স্কুল কর্তৃপক্ষ বলে, তাঁদের ইচ্ছা না থাকলেও এই সিদ্ধান্ত নিতে একপ্রকার বাধ্যই হয়েছেন। তবে কে বা কারা এই চাপ সৃষ্টি করল, তা নিয়ে মুখ খোলেননি কেউই।

ডুয়ার্সে ভালুকের জন্য পাতা খাঁচায় ধরা পড়ল চিতাবাঘ

You might also like