Latest News

খানা-খন্দে পা ডুবিয়ে যাতায়াত, বর্ষায় বেহাল শিয়ালদহ স্টেশনের মূল রাস্তা

দ্য ওয়াল ব্যুরো: গয়না, পোশাক, একাধিক বড় ফুড চেনের স্টল, কী নেই শিয়ালদহ (Sealdah) স্টেশনের ভেতরে! কিন্তু বাইরের ছবিটা একদমই আলাদা। হেঁটে স্টেশনে ঢোকার রাস্তার করুণ দশা। স্টেশনে ঢোকার মূল রাস্তা বেহাল বহুদিন ধরেই। বৃষ্টির জল (Monsoon) স্টেশনে ঢোকার রাস্তার বিভিন্ন অংশে জমে পচা দুর্গন্ধ ছড়াচ্ছে। কাদাজল আর খানা-খন্দে পা ডুবিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছেন যাত্রীরা।

sealdah

যাত্রীদের অভিযোগ, বৃষ্টি হলেই প্রায় এক হাঁটু জল জমে মেট্রো স্টেশনের সামনের রাস্তায়। সেই জল নামতেই চায় না। মেট্রোর কাজ শুরু হওয়ার পর সবসময় ভারী গাড়ি চলে ওই রাস্তা দিয়ে। কিছু জায়গায় রাস্তা বলে আর কিছু নেই। পিচ উঠে গেছে অনেকদিন আগেই। মেরামত করেনি রেল।

sealdah

সোমবার বিকেল পর্যন্ত তেমন বৃষ্টি হয়নি। তা সত্ত্বেও জল জমে রয়েছে রাস্তায়। মানুষ একপাশ দিয়ে হেঁটে, কেউ লাফিয়ে পার করছেন জল। শিয়ালদহ স্টেশনের প্ল্যাটফর্মের সাবওয়ে মেট্রোর প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত হচ্ছে যেখানে, তার পাশেও জল জমে থাকছে। মানুষকে লাফিয়ে চলতে হচ্ছে। সমস্যায় পড়েছেন মহিলা ও বয়স্করা।

sealdah

স্টেশন চত্বরের এক হকার জানালেন, প্রতিবছর বর্ষাতেই এই রাস্তায় জল জমে। রাস্তা উঁচু করা, বা জল জমার কারণ খুঁজে বের করার কোনও চেষ্টা দেখা যায়নি। যে কারণে একই অবস্থায় রয়েছে।

sealdah

নিত্যযাত্রী বিপ্লব রায় বললেন, ‘রোজ শিয়ালদহ থেকে যাদবপুরের ট্রেন ধরি। বাস থেকে স্টেশনে ঢোকার এত খারাপ রাস্তা কোনও ছোট স্টেশনেও নেই। অথচ শিয়ালদহ দেশের ব্যস্ততম স্টেশন। ঢোকা-বেরোনোর কোনও সুষ্ঠু ব্যবস্থা নেই। অটো,গাড়ি, ঠেলা, ভ্যান সব একসঙ্গে একই রাস্তায় চলছে। চুড়ান্ত অব্যবস্থা। এতবড় মেট্রো স্টেশন তৈরি হচ্ছে, বাইরের রাজ্যের বহু মানুষ আসেন। কলকাতাবাসী হিসেবে খারাপ লাগে।’

sealdah

শিয়ালদহ স্টেশন কর্তৃপক্ষের তরফে এই সমস্যার কথা স্বীকার করে নিয়ে জানানো হয়েছে, মেট্রোর কাজের জন্যই বেশ কিছু কাজে হাত দেওয়া যাচ্ছে না। রাস্তা খারাপ হয়ে বিভিন্ন জায়গায় জল জমছে। বিশেষ করে মেট্রোর যেসব জায়গায় কাজ হয়েছে, সেই সংলগ্ন অংশেই বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তা। ট্যাক্সি, অটো ও হাঁটার জন্য আলাদা রাস্তা তৈরির পরিকল্পনা রয়েছে রেলের। স্টেশন চত্বরের সবজায়গায় রাস্তাই সারানো হবে।

sealdah

আরও পড়ুন: পাঁচ দিন ধরে ভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ! দক্ষিণবঙ্গে বৃষ্টি কবে, জেনে নিন

You might also like