Latest News

ফেব্রুয়ারিতে কলকাতায় ‘ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সি-ফুড শো’

দ্য ওয়াল ব্যুরো: বিশ্ববাংলা মেলা প্রাঙ্গনে হবে সামুদ্রিক খাবার বা সি-ফুড ফেস্টিভ্যাল (Sea Food Festival)। সি-ফুডের ক্ষেত্রে দেশ অভূতপূর্ব উন্নতি করেছে। তাক লাগিয়ে দিতে আগামী বছর ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি ২৩ তম ‘ইন্ডিয়া ইন্টারন্যাশনাল সি-ফুড শো’ হবে শহরে (Kolkata)। এর উদ্যোগ নিয়েছে, সামুদ্রিক পণ্য রফতানি উন্নয়ন কর্তৃপক্ষ ও ভারতের সি-ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন।

এমপিইডিএ চেয়ারম্যান ড. কেএন রাঘবন সংবাদমাধ্যমকে বলেন, ‘দেশের সামুদ্রিক পণ্যের বিদেশি আমদানিকারকদের মধ্যে আদানপ্রদানের একটি আদর্শ জায়গা হবে বিস্তীর্ণ বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণ। সেখানে প্রস্তুতকারক এবং সরবরাহকারীরা তাঁদের পণ্য প্রদর্শন করার পাশাপাশি প্রক্রিয়াকরণ যন্ত্রপাতি, প্যাকেজিং সিস্টেম, ডিলার এবং কোল্ড চেইন সিস্টেমের জন্য ব্যবসায়িক চুক্তি করার সুযোগ পাবেন। সামুদ্রিক খাবারের এই মেলা বিভিন্ন প্রযুক্তি এবং পণ্যগুলিকে বিশ্ব বাজারে পরিচিত করবে।’

জানা গেছে, ওই মেলায় সাত হাজার বর্গমিটার এলাকা জুড়ে বিস্তৃত সাড়ে তিনশোটিরও বেশি স্টল থাকবে। এছাড়াও জাতীয় এবং আন্তর্জাতিক বিশেষজ্ঞদের প্রযুক্তিগত অধিবেশন হবে। দেশের সামুদ্রিক খাবার রফতানিকে আরও গতি দেওয়ার পদক্ষেপগুলি নিয়ে চিন্তাভাবনা করা হবে।

আরও পড়ুন: লালকেল্লা থেকে ফাইভ-জি-র স্বপ্ন ফেরি করলেন প্রধানমন্ত্রী

You might also like