Latest News

৪৪১কে ভাগ করতে হবে ৪ দিয়ে, পারলেন না প্রধান শিক্ষিকা! চাকরি গেল তাঁর

দ্য ওয়াল ব্যুরো: ৪৪১ কে ভাগ করতে হবে ৪ দিয়ে। ভাগের অঙ্ক (Division Problem) শিখেছে যে সব পড়ুয়া, তাদের কাছে এ তো জলভাত। কিন্তু পড়ুয়ারা তো দূর, সামান্য ভাগের উত্তর দিতে পারলেন না স্কুলের (School) প্রধান শিক্ষিকাও (Head Mistress)! আর সেই কারণেই বরখাস্ত করা হল তাঁকে (Suspended)।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) বালাঘাট জেলার বিরসা ডেভেলপমেন্ট ব্লকের অধীনস্থ মোহগাঁও প্রাথমিক বিদ্যালয়ে। ওই স্কুলের প্রধান শিক্ষিকা হিসাবে কর্মরত ছিলেন সোনা দুর্ভে। জানা গেছে, স্কুলটিতে পড়াশোনার হাল পরিদর্শনে এসেছিলেন বালুঘাটের সংগ্রাহক এবং জেলাশাসক গিরিশ কুমার মিশ্র। তিনি প্রথমে পড়ুয়াদের অঙ্কটি করতে দেন। তাঁকে অবাক করে দিয়ে কোনও পড়ুয়াই এই সামান্য ভাগটুকুর উত্তর দিতে পারেনি।

প্রধান শিক্ষিকা সোনা দুর্ভে জানান, করোনা অতিমহামারীর কারণে লকডাউনের জন্য দীর্ঘদিন স্কুল বন্ধ থাকায় গুণ ভাগের সাধারণ অঙ্কও ভুলে গেছে ছাত্রছাত্রীরা। তাদের আবার সব কিছু নতুন করে শেখানো হচ্ছে বলে দাবি করেন তিনি।

এরপরেই তাঁকে অঙ্কটি কষে দেখাতে বলেন জেলাশাসক। বলা বাহুল্য, তিনিও ভাগটি করতে পারেননি। এরপরেই তাঁকে প্রধান শিক্ষিকার পদ থেকে বরখাস্ত করার নির্দেশ দেন গিরিশ কুমার মিশ্র।

জানা গেছে, স্কুলটিতে মোট ৯৮ জন পড়ুয়া রয়েছে। ৪ জন শিক্ষক-শিক্ষিকা তাঁদের পড়ানোর দায়িত্বে রয়েছেন বলে সূত্রের খবর।

সাক্ষাৎ কুম্ভকর্ণ! টুইন টাওয়ার ভাঙার আগের মুহূর্তেও নিশ্চিন্তে ঘুম পাশের বাড়ির প্রতিবেশীর

You might also like