Latest News

গণেশ থাপার স্মৃতি ফিরিয়ে ইস্টবেঙ্গলে নেপালের অনন্ত তামাঙ

দ্য ওয়াল ব্যুরো: ইস্টবেঙ্গলে আরও এক নেপালের ফুটবলার। এর আগে নেপাল থেকে কলকাতা মাঠে খেলতে এসেছিলেন গণেশ থাপা, তিনি ১৯৮৫ সালে লাল হলুদে খেলতে এসেছিলেন। ১৯৯৬ সালে নেপালের মিডফিল্ডার দেবনারায়ণ চৌধুরীও লাল হলুদের হয়ে খেলতে এসেছিলেন।

ইতিহাস ঘাঁটলে দেখা যাবে, ইস্টবেঙ্গলে অতীতে খেলতে আসা রামবাহাদুর ছেত্রী ও কিংবদন্তি শ্যাম থাপাও নেপালি ফুটবলার ছিলেন। কিন্তু ওই দুই মহাতারকা এসেছিলেন দেরাদুন থেকে।

বুধবার লাল হলুদের হয়ে চুক্তিপত্রে সই করলেন অনন্ত তামাঙ নামে এক নেপালের ডিফেন্ডার। তিনি আইএসএলে খেলার ব্যাপারে চুক্তিবদ্ধ হয়েছেন। এদিন ক্লাবের পক্ষ থেকে টুইট করে এই খবর জানানো হয়েছে।

তরুণ এই নেপালি ডিফেন্ডার সই করে বলেছেন, আমি গর্বিত ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবে সই করতে পেরে। আমি আমার সেরা ফুটবল উপহার দেব।  ২৪ বছরের তামাঙ নেপালের জাতীয় দলের হয়ে খেলেছেন। এমনকি নেপালের লিগে নামী দলেও অংশ নিয়েছেন।

ইস্টবেঙ্গলের চলতি লিগে মাত্র দুটি ম্যাচ বাকি রয়েছে। নর্থ ইস্ট ইউনাইটেড ছাড়াও বেঙ্গালুরু এফসি-র বিপক্ষে খেলা রয়েছে লাল হলুদের। বাকি দুটি ম্যাচে কোচ মারিও রিভেরা নবাগত তারকাকে ব্যবহার করবেন কিনা সময় বলবে। লিগের দুটি ম্যাচে তামাঙ কীরকম পারফরম্যান্স করেন, তারওপর নির্ভর করছে তিনি আগামী মরসুমে থাকবেন কিনা।

 

 

You might also like