Latest News

স্টেট ব্যাঙ্কের মহিলা ম্যানেজারকে লক আপে রাখার নির্দেশ, বিচারকের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ

দ্য ওয়াল ব্যুরো, জলপাইগুড়ি: এজলাসে (court) দাঁড়িয়ে বিচারক (judge) এবং আইনজীবীদের সঙ্গে দুর্ব্যবহার করার মাশুল গুনতে হলো রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের (SBI) এক ডেপুটি ম্যানেজারকে। বিচারকের নির্দেশে সেই ডেপুটি ম্যানেজারকে গ্রেফতার করে হাজতে পাঠাল পুলিশ। পরে যদিও জামিনে ছাড়া পান তিনি। আগামীকাল তাঁকে ফের জলপাইগুড়ি (Jalpaiguri) জেলা আদালতে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারক।

কোর্টের আইনজীবী সূত্রে জানা গেছে, একটি মানি সুট সংক্রান্ত বিষয়ে জলপাইগুড়ি জেলা আদালতের সিভিল জাজ সিনিয়র ডিভিশনের এজলাসে সাক্ষী দিতে আসেন ধূপগুড়ি এসবিআই শাখার সেই ডেপুটি ম্যানেজার।

অভিযোগ, ওই মহিলা এজলাস চলাকালীন বিচারকের সঙ্গে অভব্য আচরণ করেন। সেইসময় তাঁর আইনজীবী সতর্ক করলেও তিনি কথা শোনেননি। এরপরই তাঁকে গ্রেফতার করার জন্য পুলিশকে নির্দেশ দেন বিচারক।

Jalpaiguri

এদিকে, দ্রুত এই খবর ছড়িয়ে পড়ে আদালত চত্বরে। ছুটে আসে পুলিশ। চলে আসেন ব্যাঙ্কের অন্যান্য আধিকারিকরাও। কিন্তু ততক্ষণে পুলিশ এসে তাকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে ব্যাক্তিগত জামিনে ছাড়া পান সেই ডেপুটি ম্যানেজার। আগামীকাল সকালে তাকে আদালতে উপস্থিত হয়ে ক্ষমা চাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

ব্যাঙ্কের আইনজীবী শাশ্বতী কর এই বিষয়ে জানিয়েছেন, ‘মামলা চলাকালীন ওঁর বডি ল্যাঙ্গুয়েজ একেবারেই ঠিক ছিলনা। আমি বারবার সতর্ক করলেও আমার কথা গ্রাহ্য করেননি। তারপরেই বিচারক ওঁকে গ্রেফতারের নির্দেশ দেন।’

পানিহাটিতে সিইএসসির গোডাউনে বিধ্বংসী অগ্নিকাণ্ড! দমকলের চেষ্টায় নিয়ন্ত্রণে আগুন

ঘটনায় জলপাইগুড়ি বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিপুল রায় বলেন, ‘আজ যা ঘটেছে তা জলপাইগুড়ি জেলা আদালতের ইতিহাসে নজিরবিহীন এবং অত্যন্ত লজ্জার। ওঁকে বারবার বারণ করার পরেও বিচারকের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। যার ফলে বিচারক গ্রেফতারের নির্দেশ দেন। আদালতের সঙ্গে দুর্ব্যবহার করলে তার পরিণাম কী হতে পারে, আজকের এই ঘটনা থেকে তা সবার শেখা উচিৎ।’

You might also like