Latest News

শুভেন্দুর অস্বস্তি হাইকোর্টে! সারদা তদন্তে কাঁথি থানাকে অনুমতি দিল আদালত

দ্য ওয়াল ব্যুরো: সারদা মামলায় (Saradha Scam) পৃথকভাবে তদন্ত শুরু করেছিল কাঁথি থানা (Kanthi PS)। সারদা কর্তা সুদীপ্ত সেন যে অভিযোগ করেছিলেন অধুনা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে—সেই সূত্রেই কাঁথি থানা তদন্ত শুরু করেছিল। পাল্টা জনস্বার্থ মামলা হয়েছিল হাইকোর্টে। কিন্তু সেই মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট (High Court)।

মামলাকারীদের বক্তব্য ছিল, সারদা তদন্ত করছে সিবিআই। তাহলে আবার রাজ্য পুলিশ কেন এই মামলায় যুক্ত হবে? কিন্তু এদিন আদালত বলেছে, কেন্দ্রীয় এজেন্সি তদন্ত করলে রাজ্য পুলিশের তদন্ত করতে বাধা নেই। ফলে এই নির্দেশে শুভেন্দু অধিকারীর কিছুটা অস্বস্তি বাড়ল বলেই মনে করছেন অনেকে।

মমতার দুয়ারে রেশন বেআইনি! নির্দেশ কলকাতা হাইকোর্টের

সারদা কর্তা সুদীপ্ত সেনের একটি চিঠি ঘিরে তোলপাড় পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে। তাতে তিনি সিবিআইকে লিখেছিলেন, শুভেন্দু অধিকারী, অধীর চৌধুরী, বিমান বসু তাঁর কাছ থেকে টাকা নিয়েছিলেন। তারপর আবার কয়েক মাস আগে আরও একটি চিঠি সামনে আসে। তাতে আবার সারদা কর্তা শুধু শুভেন্দুর কথাই উল্লেখ করেছিলেন।

এমনকি সুদীপ্ত সেন আদালতে ঢোকা-বেরনোর মুখে সাংবাদিকদের বলেছিলেন, শুভেন্দু তাঁর কাছ থেকে কয়েক কোটি টাকা নিয়েছিলেন। এমনকি তাঁকে ব্ল্যাকমেলও করতেন। সারদা কর্তার এও বক্তব্য ছিল, কাঁথি পুরসভা থেকে একটি বহুতলের প্ল্যান পাশ করিয়ে দেওয়ার নাম করে কোটি কোটি টাকা নিয়েছিলেন শুভেন্দু। কিন্তু তা শেষমেশ হয়নি। সুদীপ্ত সেনের ওই বক্তব্যকে তৃণমূল কংগ্রেস রাজনৈতিক হাতিয়ারও করেছিল। পাশাপাশি কাঁথি থানাও শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত শুরু করে। এদিনের হাইকোর্টের নির্দেশের পর তদন্তে আর কোনও বাধা রইল না কাঁথি থানার।

You might also like