Latest News

বাজারে এল বহু প্রতীক্ষিত স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজ, কেনার আগে জেনে নিন খুঁটিনাটি

দ্য ওয়াল ব্যুরো: বাজারে এল বহু প্রতীক্ষিত স্যামসাং-এর নতুন মডেল। গ্যালাক্সি এস২৩ সিরিজের (Samsung Galaxy S23 series) তিনটি মডেল নিয়ে মানুষের মনে উৎসাহ কম ছিল না। বুধবার এই সিরিজের তিনটি ফোন লঞ্চ করল দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। গ্যালাক্সি এস২৩ ছাড়াও রয়েছে গ্যালাক্সি এস২৩ প্লাস (Galaxy S23 Plus) ও গ্যালাক্সি এস২৩ আলট্রা (Galaxy S23 Ultra)।

আইফোনের ক্যামেরা কোয়ালিটি বরাবর চর্চায় থাকে। এবার আইফোনের ক্যামেরাকে টক্কর দিতেই এল স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজ। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটিরর মতে, এই সিরিজের ফোনগুলির ডিজাইনে খুব বেশি পার্থক্য লক্ষ্য করা না গেলেও বৈশিষ্ট্য অনেক আলাদা। ক্যামেরা থেকে প্রসেসর সবই উন্নত মানের। বলাই চলে, স্যামসাং এই সিরিজে ফোনের স্পেসিফিকেশনের ওপর বেশি জোর দিয়েছে।

গ্যালাক্সি এস২৩ আলট্রা

এই ফোনে রয়েছে ৬.৮ ইঞ্চি কিউএইচডি+ ডিসপ্লে। ৩০৮৮×১৪৪০ পিক্সেল রেজিলিউশন। এছাড়াও ডিসপ্লেতে ডায়নামিক এএমওএলইডি প্যানেল এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন প্রসেসর রয়েছে এই ফোনে। এতে যে প্রসেসর ব্যবহৃত হচ্ছে তা ৪০ শতাংশ দ্রুতগতির। এস পেন সাপোর্ট মোবাইলটির ১২জিবি ব়্যাম ও ১টিবি ইন্টার্নাল স্টোরেজ। ৫ হাজার এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি রয়েছে মোবাইলটির।

এই ফোনের পিছনে রয়েছে ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। এছাড়াও ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা ও ১০ মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরা দিয়েছে স্যামসাং। সামনে রয়েছে ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

গ্যালাক্সি এস২৩ ও গ্যালাক্সি এস২৩ প্লাস

গ্যালাক্সির এই দুটি মডেলের ডিজাইন একই। গ্যালাক্সি এস২৩ ৬.১ ইঞ্চি ও গ্যালাক্সি এস২৩ প্লাস ৬.৬ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। ২৩৪০×১০৮০ পিক্সেল রেজিলিউশন। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন প্রসেসর রয়েছে এই ফোনে। মোবাইলটির ৮জিবি ব়্যাম ও ৫১২ জিবি ইন্টার্নাল স্টোরেজ। গ্যালাক্সি এস২৩তে রয়েছে ৩৯০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। এবং গ্যালাক্সি এস২৩ প্লাস-এ রয়েছে ৪৭০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। গ্যালাক্সি এস২৩ আলট্রা-র মতোই ক্যামেরা ফিচার রয়েছে এই দুই মডেলে।

দাম:

  • গ্যালাক্সি এস২৩ আলট্রা- ভারতীয় বাজারে ৯৮,২৭০ টাকা থেকে শুরু হচ্ছে এই মডেল।
  • গ্যালাক্সি এস২৩ প্লাস- ভারতীয় বাজারে এই মডেলের দাম ৮১,৯০০ থেকে শুরু
  • গ্যালাক্সি এস২৩- ভারতীয় বাজারে এই মডেলের দাম ৬৫,৫০০ থেকে শুরু

নেটফ্লিক্সে পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ! কীভাবে নতুন প্ল্যান ব্যবহার করবেন গ্রাহকরা?

You might also like