Latest News

স্যামসনের এক লাফেই বাজিমাত, মাঠেই ডন-বৈঠক শিখরের

দ্য ওয়াল ব্যুরো: ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে শিখর ধাওয়ানদের (Shikhar Dhawan) রুদ্ধশ্বাস জয়। পোর্ট অব স্পেনে ওয়ান ডে সিরিজের (ODI Series) প্রথম ম্যাচে তিন রানে হারিয়েছে ক্যারিবিয়ানদের।

যে ম্যাচে ভারতীয় উইকেটরক্ষক সঞ্জু স্যামসনের এক সেভ নিয়ে চলছে জোর আলোচনা। মহম্মদ সিরাজের করা শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৫ রান। হাতে ৪ উইকেট। উত্তেজনাপূর্ণ এই ম্যাচে সিরাজ শেষ ওভারের প্রথম দুই বলে দেন মাত্র ১ রান। এরপর ওয়েস্ট ইন্ডিজের ভাগ্যের পাশাপাশি তৃতীয় বলে একটি চার পান শেফার্ড। চতুর্থ বলে দারুণ বোলিং করে মাত্র দুই রান খরচ করেন সিরাজ।

স্যামসনের সেই সেভ

প্রথম চার বলে মাত্র ৭ রান দিয়েছিলেন সিরাজ। তাই মনে হচ্ছিল ম্যাচটা টিম ইন্ডিয়ার ঝুলিতে চলে এসেছে। কিন্তু পঞ্চম বলটা সিরাজ এত দূরের লেগ সাইডে ছুড়ে দেন, যেটা অনায়াসেই ওয়াইডসহ পাঁচ রান হয়ে যেতে পারতো। কিন্তু সঞ্জু স্যামসন ঝাঁপিয়ে পড়ে বাই ৪ বাঁচিয়ে দেন।

ম্যাচের মধ্যেই শিখরের পুশ-আপ

এদিকে, ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ৩৭তম ওভারে বল করতে এসেছিলেন লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল। সেই ওভারের তৃতীয় বলে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ব্র্যান্ডন কিং কভারে জোরালো শট মারেন। ধাওয়ান তাঁর বাঁ দিকে ডাইভ দিয়ে রান আটকে দেন। এরপর মাটি থেকে ওঠার আগে তিনি মাঠের মধ্যেই বলকে সামনে রেখে পুশ-আপ দিতে থাকেন। ধাওয়ানের এই নতুন অবতার দেখে ধারাভাষ্যকাররাও হাসি থামাতে পারেননি।

এই ম্যাচেই ভারতীয়দের মধ্যে শিখর ধাওয়ান সবচেয়ে বেশি বয়সেই হাফসেঞ্চুরি করে নজির গড়েছেন। এতদিন আজহারউদ্দিনের এই কীর্তি ছিল।

‘মোহনবাগান দিবস’ স্মরণ আসানসোল গার্লস কলেজে, অডিটোরিয়ামে দেখানো হল ‘এগারো’ সিনেমা

You might also like