Latest News

সলমন রুশদির ওপর হামলা নিয়ে সরব ইমরান, কী বললেন তিনি

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় বংশদ্ভুত ব্রিটিশ ঔপন্যাসিক সলমন রুশদির ওপর হামলার নিন্দা জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি ওই ঘটনাকে ‘ভয়ংকর’ ও ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন (Salman Rushdie attack)।

ইমরান খান বিষয়টিতে বলেন, রুশদির উপন্যাস ‘দ্য স্যাটানিক ভার্সেস’-এর কারণে মুসলিম বিশ্বের ক্ষোভের বিষয়টি বোঝা যায়, কিন্তু তা হামলার ন্যায্যতা দেয় না (Salman Rushdie attack)। তালিবানের বিধিনিষেধের মুখে থাকা আফগান নারীরা ‘তাঁদের অধিকার আদায় করে নেবে’ বলেও সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে আশা ব্যক্ত করেছেন ইমরান।

গত এপ্রিলে ক্ষমতাচ্যুত হয়েছেন ইমরান খান। তা সত্ত্বেও রাজনীতির মাঠে টিকে থাকার লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান জানান, তাঁর দলের কর্মী-সমর্থকদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। দেখানো হচ্ছে ভয়।

এদিকে দলের জন্য বেআইনিভাবে তহবিল সংগ্রহের আট বছরের পুরোনো অভিযোগের বিরুদ্ধেও লড়ছেন ইমরান। ওই অভিযোগ প্রমাণিত হলে রাজনীতিতে নিষিদ্ধ হতে পারেন তিনি।

উল্লেখ্য, রুশদি উপস্থিত থাকবেন বলে ১০ বছর আগে ভারতের একটি অনুষ্ঠানে আসতে সম্মত হননি ইমরান। কিন্তু তাঁর ওপর প্রাণঘাতী হামলার বিষয়ে তিনি কড়া নিন্দা জানালেন।

বাংলাদেশি জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, ত্রিপুরার সীমান্তে প্রাণ গেল বিএসএফ জওয়ানের

You might also like