Latest News

প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, থামল দীর্ঘদিনের লড়াই

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে (Sadhan Pandey) আর নেই। রবিবার সকালে মুম্বইয়ের (Mumbai) হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) টুইটে শোকপ্রকাশ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর।

খুন করা হতে পারে জানতেন আনিস! থানায় জানানোর পরেও মরতে হল তাঁকে, উত্তপ্ত আমতা

মুখ্যমন্ত্রী লিখেছেন, আমাদের বর্ষীয়ান সহকর্মী, দলের নেতা, এবং রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে আজ সকালে মুম্বইয়ের হাসপাতালে মারা গিয়েছেন। তাঁর সঙ্গে আমার অনেকদিনের সুসম্পর্ক ছিল। এই মৃত্যুতে আমি গভীর শোকাহত। তাঁর পরিবার, পরিজনকে আমার আন্তরিক সমবেদনা জানাই।

গত জুলাই মাস থেকেই সাধন পাণ্ডের শারীরিক অবস্থার অবনতি হয়। কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। রাখতে হয়েছিল ভেণ্টিলেশনে। তারপর মুম্বইয়ে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য।

সাধন পাণ্ডের ফুসফুসে সংক্রমণ ছিল। অনেকবছর আগে কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। গত বিধানসভা নির্বাচনে মানিকতলা কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন তিনি। হারিয়েছিলেন বিজেপির কল্যাণ চৌবেকে। কিন্তু তারপর জুলাই নাগান গুরুতর অসুস্থ হয়ে পড়েন তিনি। মুম্বইয়ের হাসপাতালে ভর্তি ছিলেন সেপ্টেম্বর মাস থেকে। সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করলেন রবিবার সকালে। বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বাংলার রাজনৈতিক মহলে।

জানা গেছে, মুম্বই থেকে কিছুক্ষণ পরেই তাঁর মরদেহ কলকাতাতে নিয়ে আসা হবে। রাখা হবে পিস ওয়ার্ল্ডে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর নির্দেশে দমদম বিমানবন্দরে থাকবেন সুজিত বসু ও শশী পাঁজা। পরবর্তী সিদ্ধান্ত দল ঠিক করবে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like