Latest News

হিলারির ই-মেল হ্যাক করেছিল রুশ গোয়েন্দারা, মিলল প্রমাণ

দ্য ওয়াল ব্যুরো : আগামী সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট  ভ্লাদিমির পুতিনের সঙ্গে দেখা করবেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার আগেই শুক্রবার জানা গেল, ২০১৬ সালে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনের সময় ১২ জন রাশিয়ান গোয়েন্দা ট্রাম্পের বিরোধী প্রার্থী হিলারি ক্লিনটনের ই-মেল হ্যাক করেছিলেন। ক্লিনটনের ডেমোক্র্যাটিক পার্টি দাবি করেছে, ট্রাম্প পুতিনের সঙ্গে বৈঠক বাতিল করুন। কিন্তু  হোয়াইট হাউস থেকে জানিয়ে দেওয়া হয়েছে, বৈঠক হবে যথাসময়ে।

ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরেই নানা মহল থেকে অভিযোগ করা হয়, পুতিন নানাভাবে তাঁকে সাহায্য করেছেন। এই নিয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছিল এফবিআইয়ের প্রাক্তন ডিরেক্টর রবার্ট মুয়েলারকে। তিনি ২৯ পাতার এক রিপোর্ট পেশ করে জানিয়েছেন, ভোটের সময় রাশিয়ার সেনাবাহিনীর গোয়েন্দারা হিলারি ক্লিনটন ও ডেমোক্র্যাটিক পার্টির নানা নথিপত্র ও ই-মেল হ্যাক করেছিলেন।

মুয়েলারের রিপোর্টের যথা জানাজানি হওয়ার পরে সেনেটে ডেমোক্র্যাটিক দলের নেতা চাক সুমার বলেন, পুতিন যে ট্রাম্পকে জিততে সাহায্য করেছিলেন, তার যথেষ্ট প্রমাণ পাওয়া গিয়েছে। রাশিয়া ঘোষণা করুক তারা ভবিষ্যতে আমাদের দেশের নির্বাচনে হস্তক্ষেপ করবে না। তার আগে ট্রাম্প যেন পুতিনের সঙ্গে বৈঠকে না বসেন। ডেপুটি অ্যাটর্নি  জেনারেল রড রোসেন্টাইন এক সাংবাদিক বৈঠকে বলেন, রাশিয়ানদের ষড়যন্ত্রে ভোটের ফল বদলে গিয়েছে, এমন কোনও প্রমাণ নেই।

You might also like