Latest News

Russia-Ukraine War: বাংলাদেশি জাহাজের ওপর রুশ হামলা, নিহত এক কর্মী

দ্য ওয়াল ব্যুরো

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের (Russia-Ukraine War) মাঝে পড়ে বাংলাদেশের (Bangladesh) এক জাহাজ (Cargo) ধ্বংস হওয়ার খবর মিলেছে। বাংলাদেশি জাহাজ (Bangladeshi Cargo) ‘বাংলার সমৃদ্ধি’র ওপর ক্ষেপণাস্ত্র হামলা হয়। এই ঘটনায় এক কর্মীর মৃত্যু হয়েছে বলেও খবর।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আটদিন অতিক্রান্ত। দুই দেশের লড়াইয়ের মধ্যে পড়ে প্রাণ গেছে বহু সাধারণ মানুষের। ধ্বংসস্তূপের চেহারা নিয়েছে ইউক্রেনের রাজধানী কিয়েভের। রুশ হামলায় একের পর এক স্থাপত্য ভেঙে পড়ছে।

বুধবার রাতে একের পর এক হামলা চালিয়েছে রুশ বাহিনী। বিস্ফোরণের শব্দে কেঁপে উঠেছে কিয়েভ। রুশ হামলায় একের পর এক ইমারত ধূলিসাৎ হয়ে যাচ্ছে। শুধু কিয়েভ নয়, দেশের অন্যান্য বড় বড় শহরের ওপর হামলা চালাচ্ছে রুশ বাহিনী।

Nuclear War Ukraine : পরমাণু যুদ্ধের ছক কষছে পশ্চিমী দুনিয়া, অভিযোগ রাশিয়ার

ইউক্রেনের বন্দর শহর অলভিয়াও বাদ যায়নি এই তালিকা থেকে। সেই শহরের বন্দরেই ছিল বাংলাদেশি পণ্যবাহী জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’। সেই জাহাজের ওপরই আছড়ে পড়ে রুশ ক্ষেপণাস্ত্র। হামলায় আগুন লেগে যায় জাহাজে। সেই সময় জাহাজের মধ্যে থাকা এক কর্মীর মৃত্যু হয়।

জানা গেছে, মৃত ব্যক্তির নাম হাদিসুর রহমান। ওই জাহাজে তিনি থার্ড ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন। তবে জাহাজে থাকা বাকি নাবিক ও কর্মীদের তেমন আঘাত লাগেনি। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই তাঁদের অন্য জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

You might also like