Latest News

Russia-Ukraine Crisis: দ্বিতীয় বৈঠকেও অধরা রফাসূত্র, মানবিক করিডর গড়ার ব্যাপারে একমত দুই দেশই

দ্য ওয়াল ব্যুরো

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের (Russia-Ukraine Crisis) নবম দিন। তবে কোনভাবেই এই যুদ্ধ থামার কোনও আভাসই মিলছে না। আলোচনার টেবিলে বসেও মিলছে না কোনও সমাধান সূত্র। দ্বিতীয়বার বৈঠকও কার্যত অসফল। তবে দুই দেশের প্রধানই একটি বিষয়ে সম্মত হয়েছেন যে, যুদ্ধবিধ্বস্ত এলাকায় মানবিক করিডর (Humanitarian Corridor)  গড়ে তোলা হবে।

প্রসঙ্গত, সোমবারের পর বৃহস্পতিবার দ্বিতীয়বারের জন্য বৈঠকে বসেছিলেন দুই দেশ। পোল্যান্ড সীমান্তের কাছে বেলারুশের এই বৈঠকের দিকে নজর ছিল গোটা বিশ্বের। তবে এদিনও বৈঠকের পর যুদ্ধ থামার কোনও ইঙ্গিত মিলল না দুই পক্ষের (Russia And Ukraine) তরফেই।

রাশিয়ার দখলে ইউক্রেনের খেরসন শহর, ফের বৈঠকে বসছে দুই দেশ

তবে, এই বৈঠকের পর দুই পক্ষই সম্মত হয়েছেন যে, তাঁরা ফের বৈঠকে বসতে পারেন। অর্থাৎ দুই দেশই আলোচনার দরজা খোলা রাখল। বৈঠক শেষে উভয়পক্ষই জানিয়েছে, খুব তাড়াতাড়িই তাঁরা তৃতীয়বারের জন্য বৈঠকে বসবে।

পাশাপাশি, সাধারণ মানুষের উদ্ধারের জন্য দুই দেশই মানবিক করিডোর গড়ে তোলার ব্যাপারে একমত হয়েছেন দুই দেশের প্রধানরা। উল্লেখ্য, যুদ্ধবিধস্ত এলাকা থেকে সাধারণ মানুষকে উদ্ধার করা এবং খাদ্য সহ প্রয়োজনীয় জিনিস পৌঁছে দেওয়ার ব্যাপারে দুই দেশই মানবিকতার পরিচয় দেবে।

You might also like