Latest News

RR vs RCB: বাটলারের শতরান, ফাইনালে রাজস্থান, ছিটকে গেলেন কোহলিরা

দ্য ওয়াল ব্যুরো: চলতি আইপিএলে (IPL 2022) তিনিই সেরা। তাঁর ব্যাট যেন রূপকথার কাহিনী লিখছে প্রতি ম্যাচে। এদিনের ম্যাচেও তার অন্যথা হয়নি। বাটলারের দুর্ধর্ষ ইনিংসের দাপটে কোহলিদের হারিয়ে আইপিএলের ফাইনালে পৌঁছাল রাজস্থান (RR vs RCB)। বেঙ্গালুরুকে ৭ উইকেটে উড়িয়ে দিলেন সঞ্জু স্যামসনরা।

টস জিতে কোহলিদের ব্যাট করতে পাঠান রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। বেঙ্গালুরুর হয়ে ব্যাট করতে নেমে এদিনও ব্যর্থ বিরাট কোহলি। ইডেনে রান পাননি, মোতেরাতেও একই অবস্থা। মাত্র সাত রানে ফিরলেন প্রসিদ্ধ কৃষ্ণের বলে।

তবে ইডেনের মতো এদিনও ভাল খেলেছেন রজত পাতিদার। তিনি এদিন ৪২ বলে ৫৭ রানের দারুণ ইনিংস খেলেছেন। রজতকে সহায়তা করার মতো ছিলেন অধিনায়ক ফাফ ডু প্লেসি (২৫) ও গ্লেন ম্যাক্সওয়েল (২৪)। বাকি আট ব্যাটসম্যানের রান কহতব্য নয়। সবাই এসেছেন, আর ফিরেছেন। বরং রাজস্থানের বোলারদের মধ্যে প্রসিদ্ধ কৃষ্ণ (৩/২২) এবং ওবিদ ম্যাককয় (৩/২৩) দুর্দান্ত বোলিং করেছেন।

বেঙ্গালুরুর ১৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে এদিন প্রথম থেকেই ছন্দে ছিলেন জস বাটলার। অন্য ওপেনার যশস্বী জয়সলও (২১) ভাল শুরু করেন। দুই ওপেনারের দাপটেই মাত্র পাঁচ ওভারে ৬০ রান তুলে নেয় রাজস্থান। জেতার মঞ্চ তৈরি হয়ে গিয়েছিল। বাকি কাজটা একাই করে দিলেন বাটলার।

এদিনের ম্যাচেও শতরান করলেন তিনি। শেষ পর্যন্ত টিকে থাকলেন ক্রিজে। মাত্র ৬০ বলে ১০৬ রানের দুর্দান্ত ইনিংস খেললেন এই ইংরেজ উইকেটরক্ষক-ব্যাটার। চলতি আইপিএলে তিনি স্বপ্নের ফর্মে আছেন। যা ধরছেন তাই সোনা। এদিনের ইনিংস তিনি সাজিয়েছেন ১০ টা বাউন্ডারি ও ছয়টি ওভার বাউন্ডারিতে। অন্যদিকে বেঙ্গালুরুর বোলিং সেভাবে দাগ কাটতে পারেনি ম্যাচে। উল্লেখ্য শুধু হ্যাজলউড। তাঁর ঝুলিতে দুই উইকেট।

কাল বাদে পরশু। এই মোতেরাতেই বসতে চলেছে এবারের আইপিএলের ফাইনালের আসর। সমানে গুজরাত। বলাই বাহুল্য, সেদিন গ্যালারি থেকে বাড়তি সুবিধা পাবে গুজরাত। তবে অনেকেই আসবেন বাটলারের ঝড় দেখতে। এদিনের সেঞ্চুরির পর তিনি কোহলির সঙ্গে এক বন্ধনীতে চলে এলেন। আইপিএলে ৫ টি সেঞ্চুরি হয়ে গেল তাঁর। সামনে শুধু ক্রিস গেইল। তাঁর ৬ টি সেঞ্চুরির রেকর্ড ভাঙা এখন শুধু সময়ের অপেক্ষা।

লিগের দলবদল শুরু, প্রথমদিনেই ক্রোমাকে তুলে চমক টালিগঞ্জের

You might also like