Latest News

দলগঠন সম্পূর্ণ, মোহনবাগানের ক্যাপ্টেন এবার ফিজির রয় কৃষ্ণ

দ্য ওয়াল ব্যুরো : আইএসএলের জন্য মোহনবাগান এবার অনেক আগে থেকে প্রস্তুতি শুরু করে দিয়েছে। গোয়ায় তারা আবাসিক শিবিরের বন্দোবস্ত করেছে। কোচ আন্তেনিও লোপেজ হাবাস হয়তো এখনও দেশ থেকে আসেননি। তবে কলকাতা থেকে সহকারি কোচ সঞ্জয় সেন যোগ দিয়েছেন।

গোয়ায় এবার বসবে আইএসএলের আসর। তার আগে গোয়ার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে ফুটবলারদের একত্র করার চেষ্টা হয়েছে। ক্লাব কর্তারাও যাবেন এই সময়ের মধ্যে। টানা গোয়ায় না থেকে ফের কলকাতায় ফিরবেন ফুটবলাররা। যদিও সবটাই নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর।

ইস্টবেঙ্গলের দৌড় এবার অনেক পরে শুরু হয়েছে। কেননা তারা যে আইএসএল খেলতে পারবে, সেটাই অনেক পরে ঠিক হয়েছে। তার মধ্যে কী নাম নিয়ে তারা আইএসএলে খেলবে, সেই নিয়েও জটিলতা তৈরি হয়েছে। শোনা যাচ্ছে, শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল নিয়ে তাদের খেলতে হবে, কেননা ওই নামে বিড পেপার জমা পড়েছে।

লাল হলুদের বিদেশী নিয়োগ হলেও সেটি গোপনভাবে। তাদের কোচ নির্বাচন হয়ে গেলেও তাঁর নামও বলা হচ্ছে না ক্লাবে বার্ষিক সভার মতো বিষয় থাকায়। বুধবার কোচ হিসেবে রবি ফাউলারের নাম বলে দেওয়া হবে, আশা করা হচ্ছে। তারপর দলের সাত বিদেশী বাছাই সম্পূর্ণ হবে।
মোহনবাগান সেদিক থেকে সাত বিদেশী ঠিক করে ফেলেছে। গতবারের থেকে এবার মাত্র পাঁচ ফুটবলারকে নতুন নেওয়া হয়েছে। না হলে গত মরসুমে এটিকে ও মোহনবাগান দলে যাঁরা ছিলেন, তাঁদের থেকেই রেখে দলগঠন করা হয়েছে। এবার দলে এসেছেন তিরি, সন্দেশ জিঙ্ঘান, মনবীর সিং, ব্র্যাড ইনম্যানের মতো বিদেশী।

ইতিমধ্যেই মোট ২৬ জনের একটি দল ঘোষণাও করে দিয়েছে মোহনবাগান। তার মধ্যে বর্তমানে গোয়ায় রয়েছেন ২১ জন ফুটবলার। বাকিরা চলে আসবেন ৪ অক্টোবরের মধ্যে। সেইসময় কোচ হাবাসেরও আসার কথা রয়েছে।

এবার মোহনবাগানের অধিনায়ক হবেন রয় কৃষ্ণ, গত মরসুমে তিনি এটিকে দলকেও নেতৃত্ব দিয়েছিলেন, তাঁর অধিনায়কত্বে চ্যাম্পিয়ন হয়েছে এটিকে। ৩৩ বছরের এই ফিজি তারকার ওপরই ভরসা রেখেছেন কোচসহ কর্তারা। তিনিই দলের সবচেয়ে সিনিয়র তারকা। দলের ফুটবলারদের গড় বয়স অবশ্য ২৬-২৭।

দলে কৃষ্ণ ছাড়া বাকি বিদেশী তারকারা হলেন, ২৭ বছরের মিডফিল্ডার আয়ারল্যান্ডের কার্ল ম্যাকহুগ, স্পেনের জাভি হার্নান্দেজ, এডু গার্সিয়া। এশিয়া কোটা হিসেবে নেওয়া হয়েছে অ্স্ট্রেলিয়ার ব্র্যাড ইনম্যানকে, যিনি অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলবেন। শেষ বিদেশী হিসেবে রয়েছেন ফরোয়ার্ড অস্ট্রেলীয় ডেভিড উইলিয়ামস।

এটিকে-মোহনবাগানের পুরো দল :
গোলরক্ষক : অরিন্দম ভট্টাচার্য্য, ধীরাজ সিং, অভিলাষ পাল।
রক্ষণভাগ : প্রীতম কোটাল, সন্দেশ জিঙ্ঘান, অঙ্কিত মুখার্জি, বরিস সিং, তিরি, সালামরঞ্জন সিং, শুভাশিস বসু, সুমিত রাঠী।
মাঝমাঠ : শেখ শাহিল, কার্ল ম্যাকহুগ, মিচেল রেগিন, প্রবীর দাস, জয়েস রানে, মিচেল সুসাইরাজ, প্রণয় হালদার, জাভি হার্নান্দেজ, এডু গার্সিয়া, ব্র্যাড ইনম্যান, গ্লেন মার্টিন্স, দীপ সাহা, কিয়ান নাসিরি, কোমল থাটাল।
আক্রমণভাগ : রয় কৃষ্ণ (অধিনায়ক), ডেভিড উইলিয়ামস, শুভ ঘোষ, জবি জাস্টিন, মনবীর সিং।
কোচ : আন্তোনিও লোপেজ হাবাস, সহকারি কোচ : সঞ্জয় সেন ও ম্যানুয়েল কাসালানা, গোলরক্ষক কোচ : অ্যাঞ্জেল পিন্ডাডো।

You might also like