Latest News

ফিটনেস টেস্টে পাশ রোহিত, ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে বহু বদলের সম্ভাবনা

দ্য ওয়াল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য ফিটনেস টেস্টে পাশ করলেন রোহিত শর্মা। তিনিই দলের অধিনায়কত্ব করবেন। রোহিতকে পাওয়া যায়নি পুরো দক্ষিণ আফ্রিকা সফরে। তার মধ্যে ভারতীয় দলে অনেক বদলও ঘটেছে। বিরাট কোহলিকে ওয়ান ডে দলের নেতা হিসেবে সরানো হয়েছে। তারপরে তিনি টেস্ট দলের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।

রোহিতের অনুপস্থিতিতে ভারতকে ওয়ান ডে সিরিজে নেতৃত্ব দিয়েছেন কেএল রাহুল। কিন্তু তিনি দলকে জেতাতে ব্যর্থ হয়েছেন। এমনকি অধিনায়ক হিসেবেও নজর কাড়তে পারেননি। রোহিত ফেরায় একটা দিক থেকে স্বস্তি, দলের নেতা হিসেবে ভাবতে হবে না।

আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সীমিত ওভারের সিরিজ। প্রথমে তিনটে ওয়ানডে হবে আমদাবাদে। তার পর তিনটে টি-টোয়েন্টি হবে ইডেনে।

বোর্ড সূত্রে বুধবার জানানো হয়েছে, রোহিত এখন পুরোপুরি ফিট। বুধবারই এনসিএতে তাঁর ফিটনেস পরীক্ষা করা হয়। তাতে তিনি উর্ত্তিন হয়েছেন। রিহ্যাবে ভাল কাজ হয়েছে হিটম্যানের, তিনিও ছন্দে ফেরার বিষয়ে আশাবাদী।

আগামী দু’দিনের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল নির্বাচনী বৈঠক হওয়ার কথা। যে সভায় আলোচনা হতে পারে তিনজনের নাম, আর অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও হার্দিক পান্ডিয়া। অশ্বিন ভাল ফর্মে ছিলেন না দক্ষিণ আফ্রিকা সফরে। ভুবিও ছন্দে নেই, তিনি বাদ যাবেন। হার্দিককে সুযোগ দেওয়া হতে পারে আগামী সিরিজে। অভিষেক নাইয়ার এখনও তৈরি নন, সেটি বোঝা গিয়েছে।

দলে আসতে পারেন ঋষি ধাওয়ানও। তরুণদের মধ্য প্রসিদ্ধ কৃষ্ণ এই সিরিজে থাকছেন। থাকছেন দীপক চাহার, শার্দূল ঠাকুরও। আসন্ন সিরিজে যশপ্রিৎ বুমরাকে বিশ্রামে পাঠানো হতে পারে। কারণ তিনি বোর্ডের কাছে বিশ্রাম চেয়েছেন। সেক্ষেত্রে ওয়ান ডে দলে ফিরতে পারেন মহম্মদ শামি, যিনি এদিন আবার বলেছেন, তিনিও নাকি দলকে টেস্টে নেতৃত্ব দিতে প্রস্তুত।

You might also like