Latest News

ওজন কমিয়েছেন ছয় কেজি, চেনাই যাচ্ছে না রোহিতকে, হিটম্যান যেন সুপারফিট!

দ্য ওয়াল ব্যুরো: দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলতে পারেননি তিনি। চলতি ওয়ান ডে সিরিজেও রোহিত শর্মা দলে নেই। মনে করা হচ্ছে, ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ফিরতে পারেন হিটম্যান। রোহিত দলের অধিনায়ক হিসেবে ফিরবেন। তাঁর বদলে চলতি সিরিজে দলকে নেতৃত্ব দিচ্ছেন লোকেশ রাহুল।

এই মুহূর্তে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে প্রস্তুতি সারছেন রোহিত। চোটের কারণে তিনি দলে নেই, সেই চোট সারানোর জন্য নিয়মিত রিহ্যাব করছেন। সব থেকে বড় কথা, রোহিত যে অনেকটাই ফিট হয়ে গিয়েছেন, তা তাঁর ওজন তোলাতেই পরিষ্কার।

নিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন রোহিত। সেই ছবিতে দেখা যাচ্ছে তিনি সুপারফিট, প্রায় ছয় কেজি ওজন কমিয়েছেন। প্রাক্তন আরসিবি এবং কেনিয়ার ক্রিকেটার তন্ময় মিশ্রের সঙ্গে নিজের ছবিও শেয়ার করেছেন তিনি।

যে ছবিটি রোহিত শেয়ার করেছেন তাতে গত কয়েক মাসের তুলনায় হিটম্যানকে অনেক বেশি ফিটার এবং পাতলা দেখাচ্ছে। ডিসেম্বরের শুরুতে মুম্বইয়ে প্রশিক্ষণের সময় রোহিত শর্মা হ্যামস্ট্রিংয়ে চোট পান। পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট ও ওয়ানডে থেকে বাদ পড়েন। এরপর থেকে এনসিএ-তে চোট কাটিয়ে উঠছেন তিনি। এখন অবশ্য তাকে জাতীয় দলে ফিরে আসার জন্য যথেষ্ট ফিট দেখাচ্ছে।

এনসিএ-র বিশেষজ্ঞরা হিটম্যানকে ওজন কমাতে বলেছেন। সঙ্গে হাঁটু এবং হ্যামস্ট্রিংয়ের উপর চাপ কমানোর পরামর্শ দিয়েছিলেন। তারপর থেকে, রোহিত শর্মা কঠোর পরিশ্রম করে চলেছেন এবং প্রশিক্ষকদের নির্দেশ অনুসারে নিয়ম মেনে চলেছিলেন।

বোর্ডের এক সূত্র জানিয়েছে, এনসিএ-তে ভাল প্রস্তুতি চলছে রোহিতের। অনেকটাই ফিট লাগছে তাঁকে। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজে তাঁকে পাওয়া যাবে, এমনটাই আশা করা হচ্ছে। রোহিত সম্পূর্ণ ফিট কিনা, সেটিও ভারতীয় দলের ফিজিও ট্রায়াল নেবেন তাঁর। প্রসঙ্গত, ৬ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ান ডে ম্যাচ খেলতে নামবে ভারতীয় দল।

ওয়ান ডে সিরিজ হওয়ার কথা আমদাবাদে, তিন ম্যাচের টি ২০ সিরিজ হবে কলকাতার ইডেনে।

You might also like