Latest News

পাঞ্জাবের থানায় বিস্ফোরণ, পাক জঙ্গিরা রকেট হামলা করেছে বলে সন্দেহ গোয়েন্দাদের

দ্য ওয়াল ব্যুরো: পাঞ্জাবের (Punjab) তরণতারণ থানায় ভয়াবহ বিস্ফোরণ হয়েছে শুক্রবার রাতে। পুলিশ জানিয়েছে, রকেট হামলা (Rocket Attack) করা হয়েছে থানায়। বিস্ফোরণের পরেই থানা সংলগ্ন এলাকা ঘিরে ফেলে বিশাল পুলিশবাহিনী। পাকিস্তানের মদতপুষ্ট কোনও জঙ্গি সংগঠন এই হামলা চালিয়েছে বলে সন্দেহ গোয়েন্দাদের।

উত্তর পাঞ্জাবের তরণতারণ এলাকায় গত কয়েকমাস ধরেই খালিস্তানপন্থী জঙ্গি সংগঠনগুলো সক্রিয় হয়ে উঠেছে। গোয়েন্দা সূত্র জানাচ্ছে, এই জঙ্গি সংগঠনগুলোকে অর্থ ও অস্ত্র দিয়ে সাহায্য করছে পাকিস্তান। কিছুদিন আগেই সীমান্তের ওপার থেকে পাক ড্রোনে করে একে সিরিজের রাইফেল, প্রচুর পরিমাণে বিস্ফোরক ও জাল টাকা ঢোকানোর চেষ্টা হয়েছিল। সেইসব উদ্ধার করে পুলিশ। গোয়েন্দাদের প্রাথমিক অনুমান, হামলাকারীরা ড্রোনের সাহায্যেই পাকিস্তান থেকে আরপিজিএল (রকেট প্রপেল্‌ড গ্রেনেড লঞ্চার) এনেছিল। তাই দিয়েই হামলা (Rocket Attack) চালানো হয় থানায়।

Police station in Punjab's border district of Tarn Taran hit by 'rocket  launcher' | Cities News,The Indian Express

গোয়েন্দারা একাধিক সূত্রে জানতে পেরেছেন হরিয়ানা ও রাজস্থান সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র, ড্রাগ, বিদেশি টাকা পাচার হয়েছে। সেই সব সামগ্রী খালিস্তানি জঙ্গিদের হাতে পৌঁছে গিয়েছে বলেও একটি সূত্রে খবর পেয়েছেন গোয়েন্দারা।

গত সন্ধ্যায় আপে যোগ দিয়ে আজ ভোরে ‘ঘরওয়াপসি’কংগ্রেস কাউন্সিলরদের

বিভিন্ন সূত্রে গোয়েন্দারা আরও জানতে পেরেছেন, নতুন করে খালিস্তানি আন্দোলনকে অক্সিজেন দিতে শুরু করেছে পাক জঙ্গিরা। পাকিস্তানের একাধিক জঙ্গি সংগঠনের নেতা-কমান্ডাররা বব্বর খালসা ইন্টারন্যাশনাল (বিকেআই) এবং খালিস্তান জিন্দাবাদ ফোর্স (কেজেডেফ)-এর সঙ্গে বৈঠক করেছেন। ওই বৈঠকে জঙ্গিদের পরবর্তী পরিকল্পনা নিয়েও আলোচনা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

You might also like