Latest News

অফিসের হাজিরায় মিলেছে ছাড়, শহরের রাস্তায় বাড়ল গাড়ির সংখ্যা

দ্য ওয়াল ব্যুরো: গত কয়েক মাসের তুলনায় সোমবার দিনের ব্যস্ত সময় শহরের বিভিন্ন জায়গায় গাড়ির সংখ্যা ৬০ শতাংশ বেড়েছে বলে খবর লালবাজার সূত্রে। এর মধ্যে বেশিরভাগই প্রাইভেট গাড়ি।

হটাৎ করে এমন গাড়ির সংখ্যা বেড়ে যাওয়ার কারণ কী? সোমবার থেকেই রাজ্য সরকার অফিসে হাজিরা ৫০ শতাংশ থেকে ৭৫ শতাংশ বাড়িয়েছে। যা প্রাইভেট গাড়ি বাড়ার কারণ বলে মনে করা হচ্ছে।

শহরের বিভিন্ন প্রান্তে এদিন গাড়ির সংখ্যার এমন ব্যপকতা লক্ষ্য করা গেছে। এক সূত্রের খবর, ইএম বাইপাস, এজেসি বোস রোড, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, এপিসি রোড এবং ডায়মন্ড হারবার রোডে চার চাকা গাড়ির সংখ্যা বেশি লক্ষ্যণীয় ছিল। অফিস ফেরত যাত্রীদের দীর্ঘক্ষণ ট্রাফিক জ্যামে আটকে থাকতে হয়েছে।

ট্রাফিক কর্তাদের কথায়, সোমবারের গাড়ির মধ্যে বেশিরভাগই ছোট যানের ভিড় দেখা গেছে। কারণ বেশিরভাগই বাস এবং মিনি বাস পথে নামেনি। এক সিনিয়র ট্রাফিক অফিসারের কথায়, ‘রাসবিহারী-শরৎ বোস রোড, পার্ক স্ট্রিট-জহর লাল নেহেরু রোড, লেলিন সরণি-এপিসি রোড সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মোড়ে গাড়ির টেল আপ ৬৫-৭০ মিটারের কাছাকাছি ছিল।’ অর্থাৎ গাড়ির বিস্তৃতি বিশাল আকার ধারণ করেছিল রাস্তায়।

এই এত যানজটের কারণ হিসেবে এক ট্রাফিক কর্তা বলেন যে, বহু মানুষই পাবলিক ট্রান্সপোর্টের পরিবর্তে নিজস্ব গাড়ি ব্যবহার করছেন। এমনকি অনেক রাস্তায় অতিরিক্ত যানজটের কারণে গাড়ি ঘুরিয়ে দেওয়া হয়েছে।

রাস্তায় বেরোনো মানুষদের কথায়, অফিস থেকে করোনা রিপোর্ট নিয়ে অফিসে যোগ দেওয়ার কথা বলা হয়েছে। এতদিন তাঁরা বাড়ি থেকেই কাজ করছিলেন। তাদের বেশিরভাগই বলেছেন যে পাবলিক ট্রান্সপোর্টের পরিবর্তে নিজস্ব গাড়িই বেশি নিরাপদ।

You might also like