Latest News

কার্নিভালের আনন্দ মাটি করবে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস

দ্য ওয়াল ব্যুরো: উমা বাপের বাড়ি ছেড়ে কৈলাশে ফিরে গেছেন। দশমী থেকেই শহরে ভাসান শুরু হয়ে গিয়েছে। অনেক প্রতিমাই ভাসান দেওয়া হয়ে গেছে। কিন্তু শহরের (Kolkata) কিছু বড় বড় পুজো মণ্ডপে এখনও প্রতিমা রয়েছে। শনিবার রেড রোডের কার্নিভালে (Red Road Carnival 2022) অংশ নেওয়ার পরই হবে বিসর্জন। গত দু’বছর করোনার জন্য বন্ধ ছিল শহরের বুকে এই বর্ণাঢ্য শোভাযাত্রা। কিন্তু এই কার্নিভালে কি বৃষ্টি হবে? এই প্রশ্নই ঘুরছে শহরবাসীর মনে। সেই দুশ্চিন্তায়ই দূর করল আবহাওয়া দফতর (Weather Update)। শুক্রবার দুপুরে হাওয়া অফিস জানাল, শনিবার তেমন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

কার্নিভালের দিনে কেমন থাকবে কলকাতার আবহাওয়া (Weather Update)?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার পর্যন্ত কলকাতায় বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। তবে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে। এই অস্বস্তি কমবে সোমবার থেকে। কারণ সোমবার থেকে শহরে বাড়বে বৃষ্টির পরিমাণ, এমনই জানানো হয় আবহাওয়া দফতরের তরফে।

কলকাতায় বৃষ্টির সম্ভাবনা না থাকলেও রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের দু’একটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রামে কয়েক পশলা বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।

দক্ষিণের থেকে উত্তরের আবহাওয়া কিছুটা ভিন্ন। রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে উত্তরের জেলাগুলিতে। উত্তরের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহারে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ।

দশমীতে বেরিয়ে নিখোঁজ যুবক, দ্বাদশীতে ঘরে ফিরল নিথর দেহ, তদন্তে পুলিশ

You might also like