Latest News

এসএসসি অফিসেই হয়েছে ওএমআর শিটে কারচুপি, নিয়োগ মামলার রিপোর্টে বিস্ফোরক দাবি সিবিআইয়ের

দ্য ওয়াল ব্যুরো: নিয়োগ দুর্নীতি মামলায় (Recruitment Scam) এবার বিস্ফোরক দাবি করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। স্কুল সার্ভিস কমিশনের অফিসের অন্দরেই হয়েছে নিয়োগ পরীক্ষার উত্তরপত্রে (ওমএমআর শিট) যাবতীয় কারচুপি, শুক্রবার কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) রিপোর্ট জমা দিয়ে এমনই দাবি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

এদিন সিবিআই তাদের রিপোর্টে দাবি করেছে গ্রুপ সি, গ্রুপ ডি, নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ পরীক্ষার ওমএমআর শিট মূল্যায়নের বরাত দেওয়া হয়েছিলেন উত্তরপ্রদেশে গাজিয়াবাদের নাইসা কমিউনিকেশন নামক এক সংস্থাকে।

সিবিআই জানিয়েছে, এই সংস্থার প্রাক্তন কর্মী পঙ্কজ বনসলকে এই মামলায় জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর বাড়ি তল্লাশি চালিয়ে তিনটি হার্ডডিস্ক বাজেয়াপ্ত করা হয়েছে। ওই তিনটি হার্ডডিস্কে ওএমআর শিটের স্ক্যান কপি এবং নম্বর ছিল।

গাজিয়াবাদের ওই সংস্থা ওএমআর শিট মূল্যায়নের পরে নম্বর সম্বলিত চূড়ান্ত তালিকা কমিশনকে (School Service Commission) দেয়। এবং তারপরই তা কমিশন নিজেদের ডেটাবেসে আপলোড করে। সিবিআই এই দুই জায়গাকার তথ্য যাচাই করে দেখেছে যে, নাইসার দেওয়া মূল্যায়ণ ও কমিশনের ডেটাবেসের মধ্যে বিস্তর ফারাক রয়েছে।

সিবিআই আরও তাদের রিপোর্টে আরও জানিয়েছে, নিয়োগ দুর্নীতি মামলায় এখনও পর্যন্ত ৮ হাজার ১৬৩টি ওএমআর শিট কারচুপির হদিশ মিলেছে। প্রায় ৩০ শতাংশের নিয়োগ হয়েছে বেআইনিভাবে।

ডিউটি চলাকালীন উর্দি পরে তৃণমূলের মঞ্চে ট্রাফিক ওসি! নিলেন সংবর্ধনা

You might also like