Latest News

মুম্বইকে হারিয়ে ইতিহাস লিখল মধ্যপ্রদেশ! রঞ্জিতে নতুন চ্যাম্পিয়ন পেল ভারত

দ্য ওয়াল ব্যুরো: রঞ্জিতে (Ranji Trophy 2022) এবার নতুন চ্যাম্পিয়ন। মুম্বইকে হারিয়ে ভারত সেরার মুকুট উঠল মধ্যপ্রদেশের (Madhyapradesh) মাথায়। শেষ চেষ্টা করেও এবারের রঞ্জি হাতছাড়া হয়ে গেল মুম্বইয়ের।

২৩ বছর আগে শেষবার রঞ্জি ফাইনালে উঠেছিল এই দল। কিন্তু জিততে পারেনি। চিন্নাস্বামী স্টেডিয়ামে সেদিন কর্নাটকের কাছে হেরেছিল চন্দ্রকান্ত পণ্ডিতের দল। এদিনের এই জয় সেই হারের মধুর প্রতিশোধ। প্রথম ইনিংসেই এগিয়ে রজত পাতিদাররা। এই জয় যেমন রজতদের উচ্ছ্বসিত করেছে তেমনই এই জয় চন্দ্রকান্তের কাছে এক অন্য মর্যাদার। ২৩ বছর আগে যে অধিনায়ক হিসেবে যে লড়াই তিনি জিততে পারেননি, কোচ হিসেবে সেই লড়াই জিতলেন তিনি।

শেষ ইনিংসে জয়ের জন্য প্রয়োজন ছিল ১০৮ রান। মাত্র চার উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যমাত্রা তুলে নেয় মধ্যপ্রদেশ। অল্প রানের পুঁজিতে প্রয়োজন ছিল দ্রুত উইকেট তুলে বিপক্ষকে চাপে ফেলার। কিন্তু তা করতে পারেননি মুম্বইয়ের বোলাররা।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই যশ দুবের উইকেট হারিয়ে হোচট খায় মধ্যপ্রদেশ। তবে ম্যাচের রাশ ধরেন হিমাংশু মন্ত্রী ও শুভম শর্মা। পরের দিকে হিমাংশু ও পার্থ সাহানি আউট হলেও ম্যাচকে হাত থেকে বের হতে দেননি শুভম ও রজত পাতিদার। শেষের দিকে শুভম আউট হয়ে গেলেও একাই রজত মধ্য প্রদেশকে চ্যাম্পিয়ন করেন।

প্রথম ইনিংসে মুম্বই প্রথম ব্যাট করে তোলে ৩৭৪ রান। সেই রানের জবাবে ব্যাট করতে নেমে মুম্বইয়ের সামনে পাহাড় প্রমাণ রানের ইনিংস গড়ে মধ্য প্রদেশ। সৌজন্যে যশ দুবে, শুভম শর্মা, রজত পাতিদেরের মত ব্যাটসম্যানেরা। মুম্বই তাদের দ্বিতীয় ইনিংস শেষ করে ২৬৯ রানে। জয়ের জন্য মধ্য প্রদেশের প্রয়োজন ছিল ১০৮ রান। সামান্য এই লক্ষ্য মাত্রা সহজেই পার করে ফেলেন রজতরা। ম্যাচের সেরা শুভম।

ফের ধাক্কা, এবার করোনা আক্রান্ত রোহিত শর্মা! ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে পারবেন তো?

You might also like