Latest News

রেলের পাথর চুরির মামলায় আদালতে আত্মসমর্পণ করে গায়েব যোগীর মন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: দল ও সরকারের মুখ পোড়ালেন উত্তরপ্রদেশে (Uttar Pradesh) যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সরকারের ক্ষুদ্র ও মাঝারি শিল্পমন্ত্রী রাকেশ সচান (Rakesh Sachan)। রেলের পাথর চুরির মামলায় অন্যতম আসামী রাকেশ আজই কানপুরের স্থানীয় আদালতে আত্মসমর্পণ করেন।

মন্ত্রীকে আগেই দোষী সাব্যস্ত করে আদালত। আজই বিচারকের রায় ঘোষণা করার কথা। কিন্তু আত্মসমর্পণ পর্ব মিটিয়েই আদালত থেকে গা ঢাকা দিয়েছেন মন্ত্রী। রেলের পাথর চুরির ঘটনায় তাঁর বিরুদ্ধে যে সব ধারায় মামলা দায়ের করা হয়েছে, তাতে তাঁর দশ বছর পর্যন্ত জেল, সঙ্গে জরিমানা হওয়ার কথা।

কানপুরের কিদওয়াই নগরের বাসিন্দা মাঝবয়সি রাকেশ অনেক ঘাটের জল খাওয়া রাজনীতিক। হাতেখড়ি সমাজবাদী পার্টি দিয়ে। একদা মুলায়ম সিং যাদবের স্নেহধন্য রাকেশ সমাজবাদী পার্টির টিকিটে দু’বার বিধায়ক এবং একবার সাংসদ হন। ২০০৯-এ যোগ দেন কংগ্রেসে। এ বছর মার্চে বিধানসভা ভোটের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে সমাজবাদী পার্টির প্রার্থীকে হারিয়ে মন্ত্রী হন।

আজ আদালতে আত্মসমর্পণ করার কিছুক্ষণ পর দেখা যায় মন্ত্রী উধাও। তাঁর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে, এমন গুরুতর অভিযোগে মামলা বিচারাধীন থাকা সত্ত্বেও যোগী কীভাবে রাকেশকে মন্ত্রিসভায় নিলেন। মন্ত্রী হওয়ার আগেই তাঁর বিরুদ্ধে চার্জশিট জমা পড়ে গিয়েছিল।

প্রসঙ্গত, দ্বিতীয়বারের জন্য সরকার গড়ার পর যোগী সরকারে অবস্থা ভাল যাচ্ছে না। অফিসারদের ট্রান্সফার-পোস্টিং নিয়ে গুরুতর অভিযোগ উঠেছে। পূর্ণমন্ত্রী ও অফিসাররা পদে পদে অসম্মান করছে জানিয়ে জলসম্পদ প্রতিমন্ত্রী পদত্যাগ করেছেন। তিনি একই সঙ্গে নমামি গঙ্গা প্রকল্পে অনিয়মের অভিযোগও তুলেছেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে শুভেন্দু: গাছ লাগানোর নামে বাংলায় একশ দিনের টাকা লুঠ হচ্ছে

You might also like