Latest News

হুইলচেয়ারে বসেই রাকেশের নাচ! মনের জোরেই আকাশ ছুঁয়েছেন দালাল স্ট্রিটের ‘বিগ বুল’

দ্য ওয়াল ব্যুরো: নিজের স্বপ্নের উড়ান ‘আকাশা এয়ার’ গত রবিবারই যাত্রা শুরু করেছিল। সপ্তাহ ঘুরতে না ঘুরতেই ‘আকাশা এয়ার’ সংস্থার কর্ণধার পাড়ি দিলেন অন্য জগতে। ভারতের অন্যতম শিল্পপতি রাকেশ ঝুনঝুনওয়ালার (Rakesh Jhunjhunwala) আকস্মিক মৃত্যু যেন ঘেঁটে দিয়ে গেল রবিবারটা। তবে তিনি চলে গেলেও, রেখে গেছেন তাঁর অদ্ভুত মনের জোরের দৃষ্টান্ত। হুইলচেয়ারে বসেও অসুস্থ রাকেশের উল্লাস বলে দেয় অনেক গল্প।

দীর্ঘদিন ধরেই হার্ট ও কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। দুটো কিডনিই নষ্ট হয়ে গিয়েছিল তাঁর। চলত ডায়ালেসিস। হাসপাতাল আর বাড়ি ছিল যেন তাঁর জীবনের রুটিন। কিন্তু হুইলচেয়ারে বসেও দমেনি শেয়ার বাজারের ‘বিগ বুল’। তাঁর মৃত্যুর পর এমনই এক ভিডিও ঘুরছে নেট পাড়ায়। যা থেকে বোঝা যায় রাকেশের মনের জোর কতটা ছিল।

মৃত্যু ভয় তাঁকে কুরে কুরে খেতে পারেনি। তাঁর প্রতিটা মুহূর্ত ছিল বাঁচার উদ্দম ইচ্ছা। তারই সামান্য এক ঝলক নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম। সেখানে দেখা যাচ্ছে, পরিবার ও বন্ধুদের মধ্যে নিজেকে কীভাবে মেলে ধরছেন রাকেশ। বলিউডের বিখ্যাত গান ‘কাজরা রে’-র তালে অবলীলায় নাচছেন! হ্যাঁ, অসুস্থতার কারণে হুইলচেয়ার থেকে উঠতে পারেননি তিনি। কিন্তু সেখানে বসেই গানের তালে মাথা ও হাত দুলিয়েছেন।

দালাল স্ট্রিটের ‘বিগ বুল’-এর এই ভিডিও মুহূর্তে মানুষের মন ছুঁয়েছে (Viral Video)। যেকোনও পরিস্থিতিতেই বাঁচা যায়, সেই অধ্যায়ই পাঠ করিয়ে গেলেন তিনি। ১৯৮৫ সালে মাত্র ৫ হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করা রাকেশ রেখে গেলেন ৪২ হাজার কোটি টাকার সম্পত্তি।

বিপুল সম্পত্তির মালিক হলেও তিনি কোনদিন ভাগ্যে বিশ্বাস করতেন না। তাঁর মূল মন্ত্র ছিল কঠোর পরিশ্রম ও সাহস। সেই দুইয়ের জোরেই তিনি শূন্য থেকে একশতে পৌঁছেছিলেন। তাঁর উত্থান কোনও রূপকথার গল্পের থেকে কম নয়।

প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা, ৬২ বছরেই থামলেন ভারতের ‘ওয়ারেন বাফে’

You might also like