Latest News

Rajasthan Riot : রাজস্থানের দাঙ্গাবিধ্বস্ত এলাকায় যাওয়ার পথে গ্রেফতার বিজেপি নেতা তেজস্বী

দ্য ওয়াল ব্যুরো : গত ২ এপ্রিল রাজস্থানের কারাউলিতে সাম্প্রদায়িক সংঘর্ষ (Rajasthan Riot) হয়। সেখানে ১২ এপ্রিল অবধি কার্ফু জারি ছিল। বুধবার সেখানে যাওয়ার পথে গ্রেফতার হলেন বিজেপি যুব মোর্চার জাতীয় সভাপতি তথা সাংসদ তেজস্বী সূর্য। তাঁর সঙ্গে গ্রেফতার হয়েছেন বিজেপির রাজস্থান শাখার সভাপতি (Rajasthan Riot) সতীশ পুনিয়া এবং আরও কয়েকজন। রাজ্য পুলিশ তাঁদের দৌসা সীমান্তে (Rajasthan Riot) আটকে দেয়। এদিন সকালে তেজস্বী টুইট করে বলেছিলেন, তিনি কারাউলিতে যাচ্ছেন। বিজেপি সমর্থকদেরও (Rajasthan Riot) তিনি ওই অঞ্চলে জড়ো হতে বলেন।

টুইটারে তেজস্বী লেখেন, “যে কোনও মূল্যে আমরা কারাউলিতে যাব। আমরা শান্তিপূর্ণভাবে যাওয়ার চেষ্টা করব। পুলিশ যদি আমাদের বাধা দেয়, তাহলে সমবেতভাবে আমরা গ্রেফতার বরণ করব।”

তেজস্বী ও তাঁর অনুগামীদের আটকানোর জন্য দৌসা অঞ্চলে রাস্তার ওপরে ব্যারিকেড করা হয়। তেজস্বী বলেন, রাজ্যের কংগ্রেস সরকার বিজেপি নেতাদের কারাউলিতে যেতে বাধা দিচ্ছে। কিন্তু তিনি সেখানে যাবেনই।

গত ২ এপ্রিল ‘নব সম্বৎসর’ বা হিন্দু নববর্ষ উপলক্ষে বাইক মিছিলকে কেন্দ্র করে অশান্তি শুরু হয়। বাইক মিছিলের ওপরে কিছু লোক ইটপাটকেল ছোড়ে। পুলিশের বক্তব্য, বাইক মিছিল যখন সংবেদনশীল এলাকার ওপর দিয়ে যাচ্ছিল, তখন উস্কানিমূলক স্লোগান দেওয়া হয়। এরপরেই শুরু হয় গোলমাল। আট পুলিশকর্মী সহ ১১ জন আহত হন। কয়েকটি দোকান ও বাড়ি পুড়িয়ে দেওয়া হয়।

পুলিশ মোট ৪৬ জনকে গ্রেফতার করেছে। আটক করা হয়েছে আরও সাতজনকে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে এসেছে। রাজ্য সরকারের আশঙ্কা, তেজস্বী ঘটনাস্থলে গেলে ফের উত্তেজনা সৃষ্টি হতে পারে।

আরও পড়ুন : কোভিডের এক্স ই ভ্যারিয়েন্ট নিয়ে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রক, ফের সংক্রমণ বাড়ছে

You might also like