Latest News

রাজস্থানে সরকারি চাকরির পরীক্ষায় টুকলি ঠেকাতে মোবাইল ইন্টারনেট বন্ধ

দ্য ওয়াল ব্যুরো: রাজস্থান (Rajasthan) অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের (RAS) পরীক্ষা ছিল বুধবার। আর তাই এদিন গোটা রাজ্য জুড়ে ইন্টারনেট কানেকশন বন্ধ করে রাখা হয়েছিল বেশ কয়েক ঘণ্টার জন্য। বুধবার সকাল ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত রাজস্থানে কোনও মোবাইল ইন্টারনেট কানেকশন ছিল না।

সরকারি চাকরির এই পরীক্ষায় যাতে টুকলি করা না যায়, সেই কথা মাথায় রেখেই এই ব্যবস্থা। রাজস্থানের সব ডিভিশনাল কমিশনার এই ইন্টারনেট বন্ধের নির্দেশ দিয়েছে। সরকারি নির্দেশিকার জন্য সমস্যায় পড়তে হয়েছে সাধারণ মানুষকে।

শাহরুখ পুত্রের মাদক-কাণ্ডেও দাউদ হাতিয়ার বিজয়বর্গীর

আরএএস পরীক্ষার সময়সীমা মোট তিন ঘণ্টা। সকাল ১০টায় পরীক্ষা শুরু, শেষ হয়েছে দুপুর ১টায়। সরকারি আধিকারিকরা জানিয়েছেন, পরীক্ষায় চিটিং আজকাল খুব বেড়ে গেছে। তাই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। কোনওভাবে যাতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করে, ইন্টারনেটের মাধ্যমে চিটিং না করা যায়, সেই ব্যবস্থা করা হয়েছে।

তবে ব্রডব্যান্ড ইন্টারনেট এবং ভয়েস কলের ক্ষেত্রে কিছু ছাড় দেওয়া হয়েছে। ২০১৭ সালের টেমপোরারি সাসপেনসন অফ টেলিকম সার্ভিস আইন অনুযায়ী এই অর্ডার জারি করা হয়েছে। রাজ্য জুড়ে মোট ৯৮৮টি শূন্যপদ পূরণের জন্য এই পরীক্ষা। পরীক্ষায় বসেছেন মোট প্রায় এক লক্ষ চাকরীপ্রার্থী।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like