Latest News

এবার রাজ বব্বর কংগ্রেস ছাড়তে পারেন, চাপতে পারেন সমাজবাদী পার্টির সাইকেলে

দ্য ওয়াল ব্যুরো: এবার কংগ্রেস ছাড়তে পারেন অভিনেতা থেকে নেতা হয়ে ওঠা রাজ বব্বর। উত্তরপ্রদেশে ভোটের আবহে এই বর্ষীয়ান কংগ্রেস নেতার দল ছাড়ার সম্ভাবনা প্রবল হয়ে উঠেছে। তিনি পুরনো দল সমাজবাদী পার্টিতে যোগ দিতে পারেন। শোনা যাচ্ছে, প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে ছায়া যুদ্ধের কারণেই দল ছাড়তে পারেন এই নেতা। উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কা তাঁকে কোনওভাবেই গুরুত্ব দিচ্ছেন না, অভিযোগ রাজ অনুগামীদের।

রাজ বব্বর বলিউডে সক্রিয় থাকার সময় থেকেই রাজনীতিতে গা ভাসান। তাঁকে রাজনীতিতে নিয়ে আসেন সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব। ২০০৪- এ সমাজবাদী পার্টির টিকিট সংসদে যান।

কিন্তু ২০০৮-এ মুলায়মের সঙ্গে গোলমালের কারণেই সমাজবাদী পার্টি ছেড়ে যোগ দেন কংগ্রেসে। পরের বছর ফিরজাবাদে মুলায়মের পুত্রবধূ তথা অখিলেশের স্ত্রী ডিম্পলকে হারিয়ে লোকসভায় যান এই অভিনেতা-সাংসদ।

সে বছরই কংগ্রেস তাঁকে উত্তরপ্রদেশর সভাপতি পদে বসায়। টানা দশ বছর ওই পদে থাকার পর ২০১৯- এর লোকসভা ভোটে বিপর্যয়ের দায় নিয়ে প্রদেশ সভাপতির পদ ছেড়ে দেন তিনি। তাঁর দৃষ্টান্ত তুলে ধরে রাহুল গান্ধীর পদত্যাগের দাবিতে সরব হয় দলের একাংশ।

 

অন্যদিকে, প্রবীণ কংগ্রেস নেতাদের গ্রুপ ২৩-এর সদস্য হিসাবে তিনিও দলে সাংগঠনিক পরিবর্তন চেয়ে সরব হন। সই করেন সাংগঠনিক পরিবর্তনের দাবিতে সনিয়া গান্ধীকে পাঠানো খোলা চিঠিতে।

সেই থেকে রাজের গান্ধী পরিবারের সঙ্গে এতটাই দূরত্ব বেড়ে যায় যে প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশে দলের দায়িত্ব পেতেই নিজেকে গুটিয়ে নেন এই অভিনেতা রাজনীতিক।

রাজনৈতিক মহলের খবর, সমাজবাদী পার্টির সঙ্গে বিরোধ মিটিয়ে নিয়েছেন তিনি। প্রাথমিক কথাবার্তাও হয়েছে। রাজের শুধু সিদ্ধান্ত ঘোষণার অপেক্ষা এমনটাও দাবি করছে সমাজবাদী শিবির।

You might also like