Latest News

কলকাতায় বজ্রবিদ্যুৎসহ মুষলধারে বৃষ্টির পূর্বাভাস, দুপুরেই সন্ধে নামল শহরতলিতে

দ্য ওয়াল ব্যুরো: ঘন কালো আকাশ, মেঘের গর্জন আর ঝমঝমে বৃষ্টি, চেনা ছন্দে সেজে উঠেছে বর্ষা (Rain Forecast)। কলকাতাসহ দক্ষিণবঙ্গ (Kolkata) যে বর্ষার জন্য এতদিন হাহুতাশ করে বসেছিল, প্যাচপ্যাচে গরমে ঘাম ঝরাচ্ছিল, সেই বহু প্রতীক্ষিত বর্ষা এসে গেছে। বর্ষা দক্ষিণবঙ্গে দুর্বল হলেও থেকে থেকে ঝেঁপে বৃষ্টি নামছে কলকাতা ও শহরতলিতে।

রবিবার সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। কালো মেঘে ছেয়ে গিয়েছিল গোটা আকাশ। সকালের দিকে এক পশলা বৃষ্টিও হয়ে গেছে। তারপর ফের রোদ উঠেছিল। কিন্তু দুপুর গড়াতেই দেখা গেল ফের চারদিক অন্ধকার করে এসেছে। দুপুরেই যেন ঘনিয়েছে সন্ধ্যা।

কলকাতা এবং উত্তর ২৪ পরগনার কিছু এলাকায় রবিবার দুপুরে মুষলধারে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুরের হাওয়া অফিস। সেই পূর্বাভাস মতোই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শুরুও হয়ে গেছে শহরের একাধিক এলাকায়। আগামী কয়েকঘণ্টা আবহাওয়া এমনই থাকবে বলে খবর। বাজ পড়তে পারে। সেই মতো সাবধান থাকতে বলা হয়েছে কলকাতা ও শহরতলির বাসিন্দাদের।

আবহাওয়া দফতর জানিয়েছে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে না। তবে মাঝেমধ্যে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে আগামী ৩-৪ দিন।

You might also like