Latest News

দার্জিলিং, কালিম্পংয়ে ধস, মেঘ ভাঙা বৃষ্টিতে তিস্তা বইছে লকগেটের উপর দিয়ে

দ্য ওয়াল ব্যুরো: দক্ষিণবঙ্গে দুর্যোগের ঘনঘটা কিছুটা কমেছে। এবার উত্তরবঙ্গ। হাওয়া অফিসের পূর্বাভাস ছিলই। মঙ্গলবার বিকেল থেকে আকশ ভাঙা বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়।

উত্তরাখণ্ডে পাহাড়ি ধস, প্রবল বৃষ্টি, আটকে রাজ্যের ১৪ পর্যটক

ব্যাপক বৃষ্টিতে ধস নেমেছে দার্জিলিং, কালিম্পং, গরুবাথানের মত বেশ কিছু এলাকায়। পাহাড়ি রাস্তায় যান চলাচলও থমকে গিয়েছে। তা ছাড়া মেঘ ভাঙা বৃষ্টিতে ফুলেফেঁপে উঠেছে তিস্তা। লক গেটের উপর দিয়ে বইছে তিস্তার জল।
রিম্বিকের পালমাজুয়া ব্রিজের কাছে ধস নেমে রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। কালিম্পং, লাভায় রাস্তা ভেঙেছে অনেক জায়গায়। তাকদায় একটি বাড়ি ভাঙারও খবর মিলেছে। সিকিমে ধসের জেরে দুর্ঘটনার কবলে পড়েছে একটি গাড়ি। পাথরের ধাক্কায় একটি গাড়ি সোজা খাদে গিয়ে পড়ে। আহত হয়েছেন যাত্রীরা। দুই দিনাজপুর, কোচবিহার, আলিপুরদুয়ারেও ব্যাপক বৃষ্টি শুরু হয়েছে মঙ্গলবার দুপুরের পর থেকে।

জেলা প্রশাসন সূত্রে খবর, গোকে থেকে সিঙ্গল বাজার সড়কে ভূমিধস নেমেছে। এছাড়া ধোত্রে থেকে রিম্বিক সড়কের বিজনবাড়িতে একটি লোহার সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃষ্টি কমলে মেরামতের কাজ শুরু হবে বলে জানিয়েছে প্রশাসন। এছাড়া সুখিয়াপোখরি থেকে মানেভঞ্জনের রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। সান্দাকফু ও মানেভঞ্জনে বেশ কিছু পর্যটক আটকে পড়েছেন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like