Latest News

ঝোড়ো হাওয়া সঙ্গে বৃষ্টি, স্বস্তি মিলল বাঁকুড়া ও বীরভূমে, কলকাতা ভিজবে কবে?

দ্য ওয়াল ব্যুরো: বিকেল গড়াতেই স্বস্তির নিশ্বাস বীরভূমে (Birbhum)। জেলার দুরবাজপুর ও সিউড়িতে প্রবল ঝড়বৃষ্টি (Rain) হয়ে গেল। শুধু তাই নয় আধ ঘণ্টার বৃষ্টির জেরে অতিরিক্ত গরমের থেকে সাময়িক মুক্তি পেল বাঁকুড়ার (Bankura) মানুষও।

উত্তরবঙ্গে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা ছিল না। হাওয়া অফিসও সেভাবে আশার বাণী শোনাতে পারছিল না। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে উষ্ণতার পারদ ৪০ ছাড়িয়ে গিয়েছিল। বাড়ছিল অস্বস্তি।

এবার সেই অস্বস্তি কাটতে চলেছে। বীরভূম ও বাঁকুড়াতে শুক্রবার বিকেলে আকাশ কালো করে নামল ঝমঝমিয়ে বৃষ্টি। সঙ্গে ঝড়ো হাওয়া। বিক্ষিপ্তভাবে কয়েকটি জায়গায় শিলা বৃষ্টিও হয়। পাশাপাশি, দুর্গাপুরে শিলাবৃষ্টি হয়েছে। বইছে ঝোড়ো হাওয়া। দুর্গাপুর মহকুমার কাঁকসা, মুচিপাড়া এলাকার বামুনপাড়া, বিধাননগর এবং লাউদোহা এলাকার শিলাবৃষ্টি হয় ও তারপরে ঠান্ডা হাওয়া শুরু হয়েছে দুর্গাপুর জুড়ে।

অন্যদিকে, বীরভূমের দুরবাজপুর ও সিউড়িতেও একই আবহাওয়া। যদিও বীরভূমে বৃষ্টির পূর্বাভাসের কথা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। সেই মতই শুক্রবার বিকেলে বৃষ্টি নামল দুরবাজপুরে। বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে সিউড়িতেও।

বীরভূম ও বাঁকুড়াতে বৃষ্টির খবর মিললেও কলকাতার আবহাওয়ার কোনও পরিবর্তন হয়নি। তবে আশার কথা শুনিয়েছে আবহাওয়া দফতর। আগামী রবিবার থেকে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের একাধিক জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস। শুধু কলকাতা নয়, রবিবার থেকে গোটা রাজ্যেই কালবৈশাখীর পরিস্থিতি সৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম সহ রাজ্যের পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার থেকেই পূবালি হাওয়ার দাপটে রাজ্য ঢুকবে জলীয় বাষ্প। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বজায় থাকবে বৃষ্টির পরিস্থিতি। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অতিরিক্ত গরমে রাজ্যে ফের মৃত্যু! কলকাতার রাস্তায় প্রাণ গেল এক পুরকর্মীর

You might also like