Latest News

Rahul Gandhi: মহুয়া মৈত্র, তেজস্বীদের সঙ্গে ছবি টুইট করলেন রাহুল, বললেন কংগ্রেস বিগ ড্যাডি নয়

দ্য ওয়াল ব্যুরো: ‘আইডিয়াস ফর ইন্ডিয়া’ কনফারেন্সে যোগ দিতে লন্ডনে গিয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। শুক্রবার আন্তর্জাতিক সেই কনফারেন্সের ছবি টুইটও করেছেন তিনি। সঙ্গে ভূয়সী প্রশংসা করেছেন ভারতীয় গণতন্ত্রের। কিন্তু রাহুল গান্ধীর টুইট করা ছবি নজর কেড়েছে অন্য কারণে। একই ছবিতে বিভিন্ন দলের নেতাদের সমাহার দেখা গিয়েছে। তাতে যেমন রয়েছেন, তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, তেমনই সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ও আরজেডি নেতা তেজস্বী যাদব।

আরও পড়ুন: জ্ঞানবাপী মসজিদ নিয়ে বিতর্কিত পোস্ট, ধৃত অধ্যাপকের জামিন

টুইটে ছবির সঙ্গে রাহুল গান্ধী (Rahul Gandhi) লিখেছেন, ‘গোটা বিশ্বের মঙ্গলের জন্য ভারতে গণতন্ত্র টিকে থাকা জরুরি। এই বিপুল আয়তনের রাষ্ট্রে আমরা সাফল্যের সঙ্গে গণতান্ত্রিক ব্যবস্থা টিকিয়ে রাখতে পেরেছি।’ সেই সঙ্গে লন্ডনের ওই কনফারেন্সে ভারত সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সমৃদ্ধ আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

কনফারেন্সে রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে উপস্থিত ছিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা সলমন খুরশিদ, কংগ্রেস মুখপাত্র গুরদীপ সিং সপ্পল প্রমুখ। টুইটে সেই কনফারেন্সের একাধিক মুহূর্তের ছবি শেয়ার করেছেন রাহুল গান্ধী। আগামী ২৩ মে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সামনে ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি নিয়ে বক্তৃতা দেবেন তিনি।

বিলেতে দেওয়া এক সাক্ষাৎকারে রাহুল (Rahul Gandhi) এও বলেছেন, ‘কংগ্রেস কোনও ‘বিগ ড্যাডি’ নয়’। কিছুদিন আগে উদয়পুরে দলের চিন্তন শিবিরে রাহুল বলেছিলেন, একমাত্র কংগ্রেসই বিজেপির মোকাবিলা করতে পারে। কারণ বিভিন্ন আঞ্চলিক দলের কোনও মতাদর্শ নেই। তারা সর্বভারতীয় দৃষ্টিকোণ থেকে কিছু চিন্তাও করতে পারে না। রাহুল এদিন বোঝাতে চেয়েছেন, অন্যদের খাটো করার জন্য এ কথা বলতে চাননি। তবে হ্যাঁ, জাতীয় স্তরে এখন একটা মতাদর্শগত লড়াই চলছে। কংগ্রেস সেই লড়াইটা চালিয়ে যাচ্ছে।

You might also like