Latest News

মঙ্গলবার সাড়ে ন’ঘণ্টা জেরা রাহুলকে, রাতে ফের তলব করল ইডি

দ্য ওয়াল ব্যুরো: মঙ্গলবার সাড়ে ন’ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ চালানোর পর রাতে ফের ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) তলব করল ইডি (ED)। এই নিয়ে দু’সপ্তাহে পাঁচ বার প্রায় ৫০ ঘণ্টা ধরে রাজীব-তনয়কে জিজ্ঞাসাবাদ করল ইডি।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী মঙ্গলবার সকালে দিল্লিতে ইডির সদর দফতরে হাজিরা দেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। বেআইনি আর্থিক লেনদেন সংক্রান্ত ওই মামলায় রাত প্রায় ৮টা পর্যন্ত দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। জিজ্ঞাসাবাদ শেষে রাত ৮টা নাগাদ বাড়ি ফেরেন রাহুল। কিন্তু এরপর রাতের দিকে ফের তাঁকে তলব করার খবর আসে।

আরও পড়ুন: ৩ সিআরপিএফ কর্মী নিহত মাওবাদী হামলায়, ওড়িশায় গুলির লড়াই

জানা গেছে, ন্যাশনাল হেরাল্ড মামলায় আগামী ২৩ জুন তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আবার তলব করেছে ইডি। সূত্রের খবর, মঙ্গলবার জিজ্ঞাসাবাদ নয়, বেশি সময়টাই চলে গিয়েছে কংগ্রেস সাংসদের আগের দেওয়া বয়ান সংশোধন করতে। কারণ, রাহুলের আগে যে বয়ান রয়েছে, তার সঙ্গে বর্তমান বয়ানের ঢের অসঙ্গতি ধরা পড়েছে।

যদিও মঙ্গলবার রাতে ফের রাহুলকে তলব করার খবর প্রকাশ্যে আসতেই নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে ‘রাজনৈতিক প্রতিহিংসা’র অভিযোগ তুলছেন বিরোধী শিবিরের কেউ কেউ।

এর আগে গত সপ্তাহের সোম থেকে বুধবার টানা তিন দিন জিজ্ঞাসাবাদ করা হয়েছিল রাহুলকে। তারপর গত শুক্রবার তাঁকে ফের ন্যাশনাল হেরাল্ড সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ইডি। কিন্তু রাহুল তাঁর মা সনিয়া গান্ধী হাসপাতালে চিকিৎসাধীন থাকার কারণে কয়েকদিনের ছাড় দেওয়ার আবেদন জানান। তা মেনে নিয়ে শুক্রবারের পরিবর্তে আজ তাঁকে তলব করে ন’ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।

You might also like