Latest News

জওয়াহিরির পর ফের মৃত্যু! কাবুলের স্কুলে বিস্ফোরণ, হত তালিবান ধর্মগুরু রহিমুল্লা হাক্কানি

দ্য ওয়াল ব্যুরো: আত্মঘাতী হামলায় (Suicide attack) কাবুলে (Kabul) নিহত রহিমুল্লা হাক্কানি (Rahimulla Hakkani)। তালিবান (Taliban) এই ধর্মগুরুর মৃত্যু সংবাদ ঘোষণা করেছেন আইসিসের মুখপাত্র বিলাল করিম। কয়েকদিন আগেই আফগানিস্তানে মার্কিন ড্রোন হামলায় মারা যায় আল কায়দা প্রধান আয়মান আল-জওয়াহিরি। এবার তালিবান ধর্মগুরি রহিমুল্লা হাক্কানিও নিহত হলেন।

গতকাল, বৃহস্পতিবার বিকেলে কাবুলের একটি স্কুলে ফের বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতেই নিহত হন হাক্কানি। কোনও জঙ্গিগোষ্ঠী এখনও এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। জানা গেছে, স্কুলের একটি অনুষ্ঠানে বক্তৃতা করছিলেন হাক্কানি। সেই সময়ে এক ব্যক্তি কৃত্রিম পায়ের ভিতরে বিস্ফোরক লুকিয়ে এনে স্কুলে হামলা চালায়। চারপাশ কেঁপে ওঠে প্রবল বিস্ফোরণে। ঘটনাস্থলেই নিহত হন হাক্কানি।

আফগানিস্তানের তালিবান সরকারের সমর্থক ছিলেন হাক্কানি। জঙ্গি গোষ্ঠী আইসিসের কড়া সমালোচকও ছিলেন তিনি। মনে করা হচ্ছে, আইসিসের হামলাতেই খুন হলেন তিনি।

গত বছর অগস্ট মাসে আফগানিস্তানের দখল করে নেয় তালিবান। তালিবানের সর্বোচ্চ পর্যায়ের ধর্ম নেতা ছিলেন এই হাক্কানিই। এই মৃত্যু আফগানিস্তানের জন্য খুব বড় ক্ষতি বলেও জানিয়েছে তালিবান।

নোবেলের যেন শিক্ষা নেই! এবার রবীন্দ্রনাথকে বয়কটের ডাক, প্রতিবাদ আছড়ে পড়েছে তাঁর ফেসবুক পোস্টে

You might also like